Xiaomi Mix Flip: শাওমির প্রথম ফ্লিপ ফোন, নেটওয়ার্ক ছাড়াই পাঠানো যাবে কল-মেসেজ!

Published on:

Xiaomi mix flip snapdragon 8 gen 3 satellite connectivity tipped

শাওমি (Xiaomi) চার বছর আগে Mi Mix Fold-এর হাত ধরে ফোল্ডেবল স্মার্টফোন মার্কেটে পা রেখেছিল। তারপর থেকেই চীনা টেক জায়ান্টটি বেশ কয়েকটি ফোল্ডিং ফোন লঞ্চ করেছে। তবে সেগুলির প্রত্যেকটি ছিল বুক-স্টাইলের। অর্থাৎ বইয়ের মতো মাঝখান থেকে ভাঁজ করা যায়। তবে শাওমি যে ফ্লিপ-স্টাইলের ফোল্ডিং স্মার্টফোনের ওপর কাজ করছে সেই নিয়ে দীর্ঘদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে। এটি Xiaomi Mix Flip নামে আত্মপ্রকাশ করতে পারে। আর এখন, ফোনটির বেশ কিছু স্পেসিফিকেশন এবং ফিচার প্রকাশ্যে চলে এসেছে।

Xiaomi Mix Flip-এর স্পেসিফিকেশন

এক জনপ্রিয় টিপস্টারের দাবি, শাওমির প্রথম ফ্লিপ ফোনটি ফ্ল্যাগশিপ গ্রেড স্পেসিফিকেশন এবং ফিচার অফার করতে পারে। শাওমি মিক্স ফ্লিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট সহ আসবে, যা এখন কোয়ালকমের সবচেয়ে প্রিমিয়াম প্রসেসর। এছাড়া, এটি স্যাটেলাইট কমিউনিকেশন সাপোর্ট করতে পারে। অর্থাৎ নেটওয়ার্ক ছাড়াই কল করার ব্যবস্থা থাকবে। এটি এমন একটি ফিচার, যা বর্তমানে প্রিমিয়াম গ্রেডের হ্যান্ডসেটগুলিতে আবশ্যক হয়ে উঠেছে।

শাওমি তাদের আসন্ন ক্ল্যামশেল ফোল্ডিং ডিভাইস সম্পর্কিত কোনও তথ্য এখনও প্রকাশ করেনি। যদিও, পুরনো কিছু রিপোর্টে বলা হয়েছিল, নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটের পরিবর্তে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপ ব্যবহৃত হতে পারে। ক্যামেরার সাথে ফ্রন্ট এবং রিয়ার প্যানেলের ডিজাইন শাওমি মিক্স ফ্লিপ-এর অন্যতম হাইলাইট হবে।

Xiaomi mix flip snapdragon 8 gen 3
Xiaomi Mix Flip 3 ফোনের ডিজাইন

উল্লেখ্য, Xiaomi Mix Flip কবে আনুষ্ঠানিকভাবে রিলিজ করা হবে, তা এখনও স্পষ্ট নয়। তবে এটি সম্ভবত Xiaomi 14 Ultra-এর সাথে লঞ্চ হতে পারে। ‘Ultra’ মডেলটি ফেব্রুয়ারি মাসের শেষের দিকে চীনে মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে। সুতরাং Xiaomi Mix Flip-ও আগামী মাসেই আসতে পারে। এই মুহূর্তে শাওমির প্রথম ফ্লিপ ফোনটি সম্পর্কে এটুকুই জানা গেছে। তবে আশা করা যায় খুব শীঘ্রই আরও তথ্য সামনে আসবে।

সঙ্গে থাকুন ➥