ফিচার্সে বাজার কাঁপাবে, Leica-র তৈরি চার দুর্ধর্ষ ক্যামেরার সঙ্গে Xiaomi Mix Fold 3-র লঞ্চ সোমবারে

Avatar

Published on:

Xiaomi Mix Fold 3 launch date

শাওমি (Xiaomi) চলতি মাসে চীনের বাজারে তাদের একটি বহু প্রতীক্ষিত স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে। কোম্পানির প্রেসিডেন্ট লু ওয়েবিং, সম্প্রতি নিশ্চিত করেছেন যে তারা আগস্ট মাসে চীনে আসন্ন Mix Fold 3 ফোল্ডেবল ফোনটির ওপর থেকে পর্দা সরানোর পরিকল্পনা করছে। শাওমি সম্প্রতি একটি টিজারও শেয়ার করেছে যা আগস্টে লঞ্চ এবং ফোল্ডেবল হ্যান্ডসেটটির জন্য লাইকা (Leica)-এর সাথে পার্টনারশিপের বিষয়টি নিশ্চিত করেছে। আবার, Redmi K60 Ultra ফোনটির লঞ্চ সম্পর্কে ঘোষণা করার জন্য শাওমি মিডিয়াটেক (MediaTek) এবং পিক্সেলওয়ার্কস (Pixelworks)-এর সাথে অংশীদারিত্বে একটি ইভেন্টেরও আয়োজন করেছিল। সেখানে কোম্পানি নিশ্চিত করেছে যে, এই আপকামিং ডিভাইসটি আগস্টে লঞ্চ হবে। আর শাওমি এখন সোশ্যাল মিডিয়ায় একটি নতুন টিজার শেয়ার করে আপকামিং Mix Fold 3 লঞ্চের তারিখটিও প্রকাশ করেছে।

Xiaomi Mix Fold 3-এর লঞ্চ ডেট এবং স্পেসিফিকেশন

শাওমির আগামী ১৪ আগস্ট চীনে মিক্স ফোল্ড ৩ ফোল্ডেবল ফোন লঞ্চ করবে। এক টিপস্টার নিশ্চিত করেছে যে, কোম্পানি তাদের সাব-ব্র্যান্ড রেডমির আসন্ন কে৬০ আল্ট্রা এবং শাওমি প্যাড ৬ ম্যাক্স ট্যাবলেটের সাথে ফোল্ডেবল স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে। নয়া মিক্স ফোল্ড ৩ বাজারে বিদ্যমান স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ এবং অনর ম্যাজিক ভি ফোল্ড-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা হচ্ছে। বিখ্যাত জার্মান ক্যামেরা প্রস্তুতকারী সংস্থা লাইকা নিশ্চিত করেছে যে, মিক্স ফোল্ড ৩-এ তাদের অপটিক্যাল ফুল-ফোকাস কোয়াড ক্যামেরা মডিউল থাকবে।

আবার, শাওমি মিক্স ফোল্ড ৩-এ একাধিক শক্তিশালী লেন্স থাকবে বলে জানা গেছে। এতে প্রাইমারি সেন্সরের পাশাপাশি একটি আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং পেরিস্কোপ লেন্স যুক্ত থাকবে। সম্প্রতি আসন্ন স্মার্টফোনটিকে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মে দেখা গেছে, যা এর ফাস্ট চার্জিং ক্ষমতা প্রকাশ করেছে। সার্টিফিকেশন তালিকাটি ইঙ্গিত দেয় যে, এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এছাড়াও, ফোল্ডেবলটির ৪,৮০০ এমএএইচ ব্যাটারিটি ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তিও সাপোর্ট করবে।

অন্যদিকে, মিডিয়াটেক এবং পিক্সেলওয়ার্কস-এর কোলাবরেশনে শাওমি দ্বারা আয়োজিত ইভেন্টে আসন্ন Redmi K60 Ultra স্মার্টফোনের কিছু মূল বৈশিষ্ট্য নিশ্চিত করা হয়েছে৷ কোম্পানি জানায় যে, স্মার্টফোনটি MediaTek Dimesnity 9200+ প্রসেসরের সাথে আসবে। এই চিপসেটটি ৩.৩৫ গিগাহার্টজ পিক ক্লক স্পিড সহ একটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে। এছাড়াও কোম্পানি দাবি করেছে যে, স্মার্টফোনটি আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক টেস্টে বর্তমানে বাজারে বিদ্যমান সকল স্মার্টফোনের থেকে বেশি স্কোর অর্জন করেছে। Redmi K60 Ultra-এর আনটুটু স্কোর হল ১৭,৭৪,৭১৪ পয়েন্ট।

এছাড়াও, Redmi K60 Ultra-এ একটি ডেডিকেটেড X7 চিপসেট থাকবে বলে জানা গেছে। ডিভাইসটিতে ফিউরিয়াস ইঞ্জিন ২.০ (Furious Engine 2.0)-ও অন্তর্ভুক্ত থাকবে বলে ঘোষণা করা হয়েছে। ডেডিকেটেড পিক্সেলওয়ার্কস চিপসেটটি ফোনে আরও ভালো গেমিং এক্সপেরিয়েন্স নিশ্চিত করবে এবং উৎকৃষ্ট মানের ইমেজিং প্রদান করবে। শাওমি আরও জানিয়েছে যে, K60 Ultra-এ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ১.৫কে রেজোলিউশন সহ ওলেড ডিসপ্লে থাকবে। আর কোম্পানির প্রেসিডেন্ট লু ওয়েবিং প্রকাশ করেছেন যে, শাওমি চীনে অত্যাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ একটি নতুন কারখানা স্থাপন করেছে। আর Mi Mix Fold 3-এ হবে এই নয়া স্মার্ট ফ্যাক্টরিতে তৈরি প্রথম স্মার্টফোন।

সঙ্গে থাকুন ➥