নেই সেল, উপলক্ষও! চুপচাপ নিজের 50MP ক্যামেরার ‘সস্তা’ 5G ফোনের দাম কমালো Redmi

Avatar

Published on:

Redmi 13C Price Cut

Redmi 13C price cut: ভারতের স্মার্টফোন বাজারের এখন 5G হ্যান্ডসেটের বিপুল চাহিদা দেখা যাচ্ছে। কেননা প্রায় দেড় বছর আগে লঞ্চ হওয়ার পর বলতে গেলে গোটা দেশেই এই হাই-স্পিড নেটওয়ার্ক ছড়িয়ে পড়েছে। সেক্ষেত্রে এই বিষয়টি দেখে নিজেদের ব্যবসায়িক স্বার্থ রক্ষায় বিভিন্ন কোম্পানিই একের পর এক 5G ফোন লঞ্চ করে চলেছে, মিলছে নানাবিধ অফারও। যেমন, গত ডিসেম্বরে লঞ্চ হওয়া Redmi 13C 5G স্মার্টফোনটির দাম এখন হঠাৎ করেই হাজার টাকা কমিয়েছে Xiaomi। এই ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে উপলব্ধ – এর মধ্যে বেস মডেল অর্থাৎ ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ বিশিষ্ট মডেলটি সেল বা অফার ছাড়াই সস্তায় পাওয়া যাবে।

দাম কমেছে হাজার টাকা, Redmi 13C 5G কিনতে কত খরচ পড়বে?

রেডমি ১৩সি ফোনের ৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের এমআরপি (MRP) ১১,৯৯৯ টাকা হলেও, এটি এতদিন ৮,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছিল। আর এখন ১,০০০ টাকা দাম কমায় কোম্পানির অফিসিয়াল সাইট এবং অ্যামাজন ইন্ডিয়ায় (Amazon India) এই স্মার্টফোন কিনতে খরচ পড়বে ৭,৯৯৯ টাকা।

এক্ষেত্রে দুটি প্ল্যাটফর্মেই আলাদাভাবে নির্দিষ্ট ব্যাঙ্ক অফার কাজে লাগানো যাবে, আবার পুরোনো ফোন বদলে নিয়ে এটি কিনতে গেলে পাবেন হাজার হাজার টাকার এক্সচেঞ্জ অফারও। প্রসঙ্গত উল্লেখ্য, এই ফোনটি স্টারলাইট ব্ল্যাক, স্টারলাইট গ্রিন এবং স্টারলাইট সিলভার – তিনটি রঙে কেনার জন্য উপলব্ধ।

Redmi 13C 5G-এর স্পেসিফিকেশন

রেডমি ১৩সি ফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৭ ইঞ্চি ডট ড্রপ স্প্ল্যাশ-ডাস্ট প্রুফ ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর, যার সাথে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সুবিধা মিলবে। এক্ষেত্রে পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে থাকবে ১৮ ওয়াট ইউএসবি-সি ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি। একইভাবে ফটোগ্রাফির জন্য পাবেন ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। আর, সফ্টওয়্যার ফ্রন্টে এটি আউট-অফ-দ্য-বক্স অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মিইউআই ১৪ ওএসের সাহায্যে চলবে।

সঙ্গে থাকুন ➥