TechGupMobilesসেপ্টেম্বরেই নতুন স্মার্টফোন আনতে চলেছে Xiaomi, ভারত সহ লঞ্চ হবে একাধিক দেশে

সেপ্টেম্বরেই নতুন স্মার্টফোন আনতে চলেছে Xiaomi, ভারত সহ লঞ্চ হবে একাধিক দেশে

শাওমি (Xiaomi) সম্প্রতি চীনে Redmi K60 Ultra স্মার্টফোনটি লঞ্চ করেছে। শাওমি (Xiaomi)-এর সাব ব্র্যান্ডটি বর্তমানে Redmi Note 13 সিরিজটি বাজারে আনার পরিকল্পনা করছে। পরবর্তী প্রজন্মের রেডমি নোট ফোনগুলি আগের বছরের মতোই চীনে চলতি বছরের শেষ ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন উৎস থেকে ডিভাইসগুলির সম্পর্কে বেশ কিছু তথ্য সামনে এসেছে। এর মধ্যেই একটি অজানা রেডমি স্মার্টফোন আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়ে জল্পনা বাড়িয়েছে।

নতুন Redmi ডিভাইসকে দেখা গেল IMEI ডেটাবেসে

শাওমিইউআইএর রিপোর্ট অনুযায়ী, রেডমির একটি নাম না জানা স্মার্টফোন 23090RA98G, 23090RA98I এবং 23090RA98C মডেল নম্বর সহ ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি (IMEI) ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। মডেল নম্বরের শেষ অক্ষর, অর্থটা ‘G’, ‘I’ এবং ‘C’ হ্যান্ডসেটের তিনটি আঞ্চলিক সংস্করণকে নির্দেশ করে। এগুলি হল ‘গ্লোবাল’, ‘ইন্ডিয়া’ এবং ‘চায়না’।

সুতরাং দেখতে গেলে, এই নতুন রেডমি হ্যান্ডসেটটি বিশ্বের প্রায় সব বাজারেই পাওয়া যাবে। এছাড়াও, প্রথম চারটি সংখ্যা (2309) ইঙ্গিত করে যে, এটি সেপ্টেম্বরের প্রথম দিকে বাজারে পা রাখতে পারে। এই ডিভাইসের গ্লোবাল ভ্যারিয়েন্টটি ইতিমধ্যেই একটি রেডমি নোট ১৩ সিরিজের স্মার্টফোনের সাথে ইউরোপিয়ান ইকনোমিক কমিউনিটি (EEC) কর্তৃপক্ষের কাছ থেকে ছাড়পত্র লাভ করেছে।

যেহেতু, নয়া ডিভাইসটি শীঘ্রই লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে, তাই এটি আরও সার্টিফিকেশন এজেন্সি এবং বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে দ্রুত হাজির হতে পারে। যা থেকে আগামী দিনে হ্যান্ডসেটটির নাম ও বৈশিষ্ট্য সম্পর্কে জানা সম্ভব হবে। আপাতত মোবাইল মহলে জল্পনা চলছে যে, এটি হয় Redmi Note 13 লাইনআপ বা Redmi 12 সিরিজের অধীনে আসতে পারে।

RELATED ARTICLES

Top Stories