HomeMobilesদেড় লাখের বেশি দিয়ে অনলাইনে iPhone অর্ডার, বাড়িতে এল মাটির দলা, চাঞ্চল্যকর...

দেড় লাখের বেশি দিয়ে অনলাইনে iPhone অর্ডার, বাড়িতে এল মাটির দলা, চাঞ্চল্যকর ঘটনা আসানসোলে

কথায় আছে টাকা মাটি, মাটি টাকা – অর্থাৎ টাকার মোহে বশীভূত না হওয়াই শ্রেয়। কিন্তু যদি যদি লাখ টাকা খরচ করে ভাগ্যে জোটে মাটি, তখন কি হবে? শুনতে আশ্চর্যজনক এবং হাস্যকর লাগলেও এমনটাই সম্প্রতি বাস্তবে ঘটেছে, তাও আবার এই বাংলারই ‘মাটি’-তে! আসলে অনলাইন শপিং প্ল্যাটফর্মগুলিতে কেনাকাটার প্রবণতা ব্যাপক বেড়েছে। বাড়ি বসে সস্তায় কেনাকাটা করার জন্য অধিকাংশ মানুষই ভিড় বাড়াচ্ছেন Flipkart, Amazon থেকে শুরু করে Nykaa, Netmeds-এর মত সাইটে। তবে এই অনলাইন মাধ্যম থেকে iPhone কিনেই এবার হাত কামড়াচ্ছেন আসানসোলের (Asansol) কুলটির এক বাসিন্দা – কারণ লক্ষাধিক টাকা দিয়ে লেটেস্ট iPhone কিনে হাতে এসেছে শুধুই মাটির দলা! হ্যাঁ ঠিকই পড়েছেন, এতদিন পর্যন্ত খবরে বা সোশ্যাল মিডিয়ায় এই জাতীয় ঘটনার কথা শোনা গেলেও এবার এমনই ঘটেছে আমাদের পশ্চিমবঙ্গে। এমনকি এই অদ্ভূত ঘটনার সাথে জড়িয়ে গেছে থানা-পুলিশও। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নিই।

অনলাইনে লক্ষাধিক টাকার iPhone কিনে জুটল মাটি

জানা গিয়েছে যে, শশী যাদব নামের আসানসোলের কুলটি থানার অন্তর্গত বরাকর নিবাসী এক ব্যক্তি, তার ভাইয়ের জন্মদিন উপলক্ষে উপহার হিসেবে জনপ্রিয় একটি ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে লেটেস্ট আইফোন ১৪ প্রো ম্যাক্স (iPhone 14 Pro Max) মডেল অর্ডার করেছিলেন, যার দাম ১,৭৯,০০০ টাকা। গত ১৪ই মার্চ তিনি অর্ডারটি প্লেস করেন যার ডেলিভারি ডেডলাইন ছিল ২২ মার্চ। কিন্তু এখন সাধারণত কোম্পানিগুলি নির্দিষ্ট সময়ের আগেই প্রোডাক্ট তাড়াতাড়ি ডেলিভারি দেওয়ার চেষ্টা করে। সম্ভবত সেই কারণেই একদিন আগে মানে ২১ তারিখ শশীর দোরগোড়ায় কোম্পানির নামে আইফোনের প্যাকেট হাজির হয় ডেলিভারি বয়। আর এরপরেই মাথায় হাত পড়ে যায় ওই ব্যক্তির!

আসলে অনলাইন মার্কেটিংয়ের জমজমাট ব্যবসায় স্বচ্ছতা রাখতে কয়েকমাস আগেই ই-কর্মাস সংস্থাগুলি ‘ওপেন বক্স ডেলিভারি’ (Open box delivery) নামে একটি স্কিম চালু করেছে, যাতে ডেলিভারি বয়ের উপস্থিতিতেই ক্রেতারা চেক করে দেখতে পারেন যে অনলাইন প্ল্যাটফর্ম থেকে কেনা দামী পার্সেলে সঠিক এবং অক্ষত জিনিস রয়েছে কিনা। সেক্ষেত্রে এই স্কিম মেনেই আইফোনের বক্স হাতে পেয়ে ডেলিভারি বয়ের সামনে তা খোলেন শশী, বক্স বা প্যাকেটটি খোলার সময় করেন আনবক্সিংয়ের ভিডিও-ও। কিন্তু শেষমেষ প্যাকেটটি খুলতেই দেখা যায় যে, শখ করে কেনা আইফোনের বক্সে ভরা দুটি বড় মাটির দলা।

স্বাভাবিকভাবেই গোটা ঘটনায় চক্ষু চড়কগাছ হয়ে যায় শশীর। বিষয়টি জানাজানি হতেই স্থানীয়রাও ভিড় করেন সেখানে। এদিকে ডেলিভারি বয়কে জিজ্ঞেস করেও কোনো সদুত্তর না মেলায় তিনি নিকটবর্তী বরাকর থানার পুলিশের কাছে অভিযোগ জানান। পুলিশ, অভিষেক মণ্ডল নামের ওই ডেলিভারি বয়কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে; যোগাযোগের চেষ্টা চলছে ওই অনলাইন প্ল্যাটফর্মের (নাম এখনও অবধি জানা যায়নি) সাথেও। এমন অযাচিত ঘটনা ঘটায় ব্যাপক ক্ষুব্ধ শশী, যদিও ডেলিভারি বয় বলেছে যে সে আইফোনটির সম্পূর্ণ দাম ফেরত দেওয়ার ব্যবস্থা করবে।

RELATED ARTICLES

Most Popular