2023-এ পোকোর প্রথম ফোন Poco X5, X5 Pro-র লঞ্চের সময় উপস্থিত, স্পেসিফিকেশন জেনে নিন

Poco X5 X5 Pro TDRA Certification

পোকো তাদের আসন্ন Poco X5 সিরিজটি চলতি মাসের শেষের দিকে ভারতে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। এই লাইনআপে Poco X5 এবং Poco X5 Pro- মডেল দুটি অন্তর্ভুক্ত থাকবে। উভয় হ্যান্ডসেটই এখন টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন লাভ করেছে, যা নির্দেশ করছে যে এই ডিভাইসগুলি খুব শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করবে। আসুন এখনও পর্যন্ত সিরিজটির সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, তা জেনে নেওয়া যাক।

Poco X5 এবং Poco X5 Pro পেল TDRA-এর অনুমোদন

পোকো এক্স৫ এবং এক্স৫ প্রো-এর টিডিআরএ তালিকাগুলি হ্যান্ডসেটগুলির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও উল্লেখযোগ্য তথ্য প্রকাশ করেনি। সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, পোকো এক্স৫ ফোনটি রেডমি নোট ১২ ৫জি-এর একটি টুইকড সংস্করণ হতে পারে। তবে, নোট ১২-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ১ চিপসেট থাকলেও, পোকো ভ্যারিয়েন্টটি স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দ্বারা চালিত হবে। এদিকে, রেডমি সম্প্রতি চীনা বাজারে রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনটি উন্মোচন করেছে। এই ডিভাইসটিকে পোকো এক্স৫ প্রো ৫জি হিসেবে রিব্র্যান্ড করা হতে পারে। ভারতে লঞ্চ হওয়া ছাড়াও, উভয় এক্স৫ মডেলই বিশ্ব বাজারে আসবে বলে আশা করা হচ্ছে।

আবার, পোকো এক্স৫-এ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য, এই ফোনে ৪৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। স্ন্যাপড্রাগন ৬৯৫-চালিত ফোনটি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ অফার করতে পারে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, পোকো এক্স৫-এ ৩৩ দ্রুত চার্জিং সমর্থন সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

অন্যদিকে, Poco X5 Pro-এ ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত হবে, যা এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে। ফটোগ্রাফির জন্য, এই পোকো ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকতে পারে।

আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Poco X5 Pro-এ ৬৭ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। দুটি ফোনেই সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে এবং এগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করবে।