এবার রিয়েলমিও আনছে ফ্ল্যাগশিপ কিলার, 100W চার্জিং সহ থাকবে 1 টিবি স্টোরেজ!

রিয়েলমি সম্প্রতি নিশ্চিত করেছে যে তারা শীঘ্রই চীনে বাজারে ফ্ল্যাগশিপ Realme GT Neo 6 SE লঞ্চ করবে। চীনা ব্র্যান্ডটি আরও প্রকাশ করেছে যে, এটি Qualcomm Snapdragon 7+ Gen 3 প্রসেসরে চলবে। অন্যান্য রিপোর্ট অনুসারে, রিয়েলমি তাদের SE মডেল ছাড়াও, একটি নতুন Snapdragon 8-সিরিজের চিপসেট সহ স্ট্যান্ডার্ড Realme GT Neo 6 শীঘ্রই লঞ্চ করার পরিকল্পনা করছে। ফেব্রুয়ারিতে, RMX3851 মডেল নম্বর সহ একটি রিয়েলমি ডিভাইসকে নতুন চিপসেট সহ গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে দেখা গেছে। এই মডেল নম্বরটি Realme GT Neo 6-এর সাথে যুক্ত বলে মনে করা হচ্ছে। আর এখন, একই ফোন আনটুটু (AnTuTu)-তে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করে যে এটি খুব শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

Realme GT Neo 6 হাজির AnTuTu ডেটাবেসে

রিয়েলমি গত বছর ডিসেম্বরে কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 3-এর সাথে রিয়েলমি জিটি 5 প্রো লঞ্চ করেছে। আনুষ্ঠানিক লঞ্চের আগে, ডিভাইসটি আনটুটু বেঞ্চমার্কিং ডেটাবেসে 2.2 মিলিয়ন বা 22 লক্ষেরও বেশি পয়েন্ট স্কোর করেছিল। আর এখন জানা গেছে যে, নতুন রিয়েলমি জিটি নিও 6 ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 (আনঅফিশিয়াল নাম) সহ আনটুটু-তে 18,46,775 পয়েন্ট স্কোর করেছে।

জানিয়ে রাখি, কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 সম্পর্কিত রিপোর্টগুলি দাবি করে যে, এটি হবে স্ন্যাপড্রাগন 8 জেন 3-এর আন্ডারক্লকড সংস্করণ। রিপোর্ট অনুসারে, S8sG3 চিপসেটটি 3.01 গিগাহার্টজ ক্লক স্পিডের একটি প্রাইম সিপিইউ কোর, 2.61 গিগাহার্টজ গতির তিনটি কর্টেক্স-এ720 কোর এবং 1.84 গিগাহার্টজ ক্লক স্পিডের তিনটি কর্টেক্স-এ520 কোর দ্বারা গঠিত। চিপসেটটির সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো 735 জিপিইউ যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

Realme GT Neo 6-এর স্পেসিফিকেশন প্রসঙ্গে বললে, এতে ওলেড (OLED) প্যানেল থাকতে পারে, যা 1.5কে রেজোলিউশন এবং 144 হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি সর্বাধিক 24 জিবি র‍্যাম এবং 1 টিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে বলে আশা করা হচ্ছে। ফোনটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং 100 ওয়াট চার্জিং অফার করবে বলে আশা করা হচ্ছে।

চীন ছাড়াও, Realme GT Neo 6 একাধিক বাজারে প্রবেশ করবে বলে মনে করা হচ্ছে। কেননা এই হ্যান্ডসেটটি সম্প্রতি ইউরোপের ইইসি (EEC), ভারতের বিআইএস (BIS) এবং ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN)-এর মতো সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে।