WhatsApp এর ইন্টারফেস সবুজ হয়ে গেছে? ফোন হ্যাক হল? কি বলছে Meta

Avatar

Published on:

WhatsApp Green Interface in India

হোয়াটসঅ্যাপ (WhatsApp) তাদের ব্যবহারকারীদের সুবিধার্থে প্রায়শই ছোট-বড় পরিবর্তন নিয়ে আসে তাদের প্ল্যাটফর্মে। যেমন গত ফেব্রুয়ারি মাস থেকে মেটা মালিকাধীন এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি iOS ডিভাইসের জন্য ইন্টারফেস গ্রীন-থিম আপডেট রোলআউট করার কাজ শুরু করেছিল। আরো সহজ করে বললে, আইফোন ব্যবহারকারীদের আরো ভালো ‘ভিজ্যুয়াল এক্সপিরিয়েন্স’ ও ‘আই কেয়ার’ প্রদানের জন্য হোয়াটসঅ্যাপ তাদের ইন্টারফেসের রঙ উজ্জ্বল নীল থেকে পরিবর্তন করে সবুজ করে দিয়েছিলো। তখন স্বল্প সংখ্যক আইফোন ব্যবহারকারীরাই এই আপডেট পেয়েছিলেন। কিন্তু এখন অন্যান্য অঞ্চলের পাশাপাশি ভারতের ‘হোয়াটসঅ্যাপ ফর iOS’ ডিভাইসগুলির জন্যও এই নয়া আপডেট নিয়ে আসা হয়েছে। যদিও এই অ্যাপ দ্বারা আকস্মিক নেওয়া এই ‘গো গ্রীন’ উদ্যোগ পছন্দ করছেন না বলে জানিয়েছেন বহু আইফোন মালিক।

iOS ডিভাইসের জন্য ইন্টারফেসের থিম কালার পরিবর্তন করলো WhatsApp

আমরা আগেই বলেছি যে, iOS ডিভাইসের জন্য নতুন থিম কালার রোলআউটের কাজ চলতি বছরের প্রথমার্ধ থেকেই শুরু করে দেওয়া হয়েছিল। কিন্তু এখন এই আপডেট আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছেছে। ভারতের অধিকাংশ আইফোন ব্যবহারকারীরা ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের লেটেস্ট আপডেট পেতে শুরু করে দিয়েছেন। যার দরুন এখন ‘হোয়াটসঅ্যাপ ফর iOS’ -এর ইন্টারফেস প্রাণবন্ত ব্লু কালার থেকে পরিবর্তিত হয়ে গ্রীন থিমযুক্ত হয়ে গেছে। এক্ষেত্রে জানিয়ে রাখি, অ্যান্ড্রয়েড ডিভাইসের ইন্টারফেস বরাবরই গ্রীন কালারের ছিল।

নয়া আপডেটের কারণে এখন আইফোনে ইনস্টল থাকা হোয়াটসঅ্যাপের চ্যাট লিস্ট উইন্ডোতে অবস্থিত স্ট্যাটাস বার ও চ্যাট আইকনের রঙ ও ডিজাইন পরিবর্তন হয়ে গেছে। পাশাপাশি ইন-অ্যাপ শেয়ার করা লিঙ্কগুলিতে এর আগে ব্লু কালারে দেখা যেত, যা এখন গ্রীন কালারে হাইলাইট করা হচ্ছে৷

এই বিষয়ে মালিক সংস্থা মেটা -এর তরফ থেকে জানানো হয়েছে যে – সাম্প্রতিক পরিবর্তনগুলি হোয়াটসঅ্যাপে “আধুনিক লুক, আরও অধিক অ্যাক্সেসযোগ্য করে তোলা, সহজে ব্যবহার করা, চোখের উপর চাপ কম ফেলা এবং নতুন অভিজ্ঞতা প্রদানের জন্য নিয়ে আসা হয়েছে।”

সবুজ থিমযুক্ত WhatsApp নিয়ে সন্তুষ্ট নন iPhone ব্যবহারকারীরা

এদিকে আইফোন ব্যবহারকারী নয়া আপডেট পাওয়ার পরপরই X প্ল্যাটফর্মের মাধ্যমে ‘গ্রীন থিম’ পছন্দ না করা নিয়ে অভিযোগ জানিয়েছেন। একজন বলেছেন – “আমার কাছে এই রঙ সবচেয়ে বিরক্তিকর লাগছে। এটা হোয়াটসঅ্যাপের সবচেয়ে খারাপ আপডেট বলে মনে করেছি। আর কে এই বিষয়ে একমত?” আবার আরেক ব্যক্তি – “হোয়াটসঅ্যাপ গ্রীন হয়ে গেছে। এই পরিবর্তন পছন্দ করছি না।” এমনটা লিখে পোস্ট শেয়ার করেছেন।

আইফোনের জন্য নিয়ে আসা এই আপডেট কিন্তু ঐচ্ছিক নয়। যারা এখনো আপডেট পাননি তারা যদি আপডেট এলে ইনস্টল করবেন না এমন ভেবে থাকেন তবে তাদের জানিয়ে দিই, পর্যায়ক্রমে প্রত্যেক iOS ডিভাইসের ইন্টারফেস সবুজ রঙের হয়ে যাবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা এই পরিবর্তন পছন্দ করুক বা না করুক, আপডেট আসবেই এবং তা মডিফাই করা যাবে না।

সঙ্গে থাকুন ➥