ভারতে গ্র্যান্ড এন্ট্রি Apple Watch Ultra 2 এবং Apple Watch SE 2 এর, কত দাম দেখে নিন

Avatar

Published on:

Apple Watch Ultra 2 Apple Watch SE 2 Launched in India

Apple গতকাল রাতে ভারতে একাধিক স্মার্টওয়াচ লঞ্চ করেছে। এর আগের প্রতিবেদনে আমরা Apple Watch Series 9 নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এবার দেখে নেব আরো নতুন দুটি প্রোডাক্ট অর্থাৎ Apple Watch Ultra 2 এবং Apple Watch SE 2 স্মার্টওয়াচ দুটি সম্পর্কে।

Apple Watch Ultra 2 এবং Apple Watch SE 2- এর দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে Apple Watch Ultra 2 স্মার্টওয়াচের দাম রাখা হয়েছে ৮৯, ৯০০ টাকা এবং Apple Watch SE 2 স্মার্ট ওয়াচের মূল্য শুরু হচ্ছে ২৯,৯০০ টাকা থেকে। উভয় স্মার্টওয়াচই আগামী ২২ সেপ্টেম্বর থেকে প্রি- অর্ডার করা যাবে।

Apple Watch Ultra 2 এর স্পেসিফিকেশন ও ফিচার

রাগড ডিজাইনের দ্বিতীয় প্রজন্মের Apple Watch Ultra 2 স্মার্টওয়াচটি পূর্বসূরীর তুলনায় আরো উন্নত ফিচার এবং মজবুত বিল্ড কোয়ালিটি সহ এসেছে। এটি ওএস ৯ চিপসেট দ্বারা চালিত। তাছাড়া এতে দেওয়া হয়েছে ৪৯ এমএম ডায়াল এবং স্যাফায়ার ফ্রন্ট ক্রিস্টাল। এর ডিসপ্লেটি ৩০০০ নিট সর্বোচ্চ ব্রাইটনেস অফার করবে।

অন্যদিকে, হেলথ ফিচার হিসেবে ঘড়িটিতে থাকছে হার্ট রেট সেন্সর, ব্লাড অক্সিজেন ট্র্যাকার, স্লিপ ট্র্যাকার, টেম্পারেচার সেন্সর এবং ইসিজি। স্মার্ট ঘড়িটি ক্র্যাশ ডিটেকশন ফিচার সহ এসেছে। পাশাপাশি ওয়্যারেবলটিতে রয়েছে জিপিএস। ফলে এটি ব্যবহারকারীর সঠিক অবস্থান ট্র্যাক করতে পারবে। এখানেই শেষ নয়, ঘড়িটিতে পাওয়া যাবে বিল্ট ইন কম্পাস এবং সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট।

এদিকে নতুন এই স্মার্টওয়াচের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল এতে থাকছে একটি নতুন ওয়াচফেস, যার নাম মডিউলার আলট্রা। গোটা স্ক্রিন জুড়ে থাকা নতুন ওয়াচফেসে ব্যবহারকারী রিয়েল টাইম ডেটা দেখতে পাবেন।

এবার আসা যাক Apple Watch Ultra 2 স্মার্টওয়াচের ব্যাটারি প্রসঙ্গে। সংস্থার মতে, একবার চার্জে এর ব্যাটারি সাধারণ ব্যবহারে ৩৬ ঘন্টা পর্যন্ত এবং লো পাওয়ার মোডে ৭২ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য এতে দেওয়া হয়েছে বিশেষ জল প্রতিরোধী রেটিং।

Apple Watch SE 2- এর ফিচার

এবার আলোচনা করা যাক সাশ্রয়ী মূল্যের Apple Watch SE 2 স্মার্টওয়াচ প্রসঙ্গে। নতুন এই ঘড়িটিতে থাকছে সেলুলারের সাথে জিপিএস অপশন। তাছাড়া অন্যান্য অ্যাপল স্মার্টওয়াচের মত এতে পাওয়া যাবে অ্যাক্টিভিটি ট্র্যাকার, হাই এবং লো হার্ট রেট নোটিফিকেশন, ফল ডিটেকশন, ইমার্জেন্সি এসওএস এবং ক্র্যাশ ডিটেকশন। প্রসঙ্গত উল্লেখ্য, ঘড়িটি নতুন ওয়াচ ওএস ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এটি ৪০ এমএম এবং ৪৪ এমএম অ্যালুমিনিয়াম কেস ডিজাইন সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥