স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে সদ্য লঞ্চ হয়েছে Google Pixel Watch 2 স্মার্টওয়াচ, অর্ধেক দামেই কেনা যাবে

Avatar

Published on:

Google Pixel Watch 2 Smartwatch launched

ব্যাপক চর্চার মধ্যে দিয়ে গতকাল ভারতে Google-এর লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Google Pixel 8 লঞ্চ হয়েছে। তবে শুধু দুটি নতুন প্রিমিয়াম ফোন নয়, এরই সাথে এদেশের বাজারে Pixel Watch 2 নামক নতুন স্মার্টওয়াচও নিয়ে এসেছে টেক জায়ান্ট সংস্থাটি। ইন্ডিয়ান মার্কেটে এটিই Google-এর প্রথম স্মার্টওয়াচ, কারণ এক বছর আগে কোম্পানি তার প্রথম আধুনিক হাতঘড়ি লঞ্চ করলেও সেটি ভারতে উপলব্ধ হয়নি। তবে তাতে আফসোসের কিছু নেই, কারণ Google Pixel Watch 2, তার পূর্বসূরী মডেলের তুলনায় বেশ কিছু নতুন আপগ্রেডের সাথে আত্মপ্রকাশ করেছে। এক্ষেত্রে স্মার্টওয়াচটিতে বাজারের আর পাঁচটা মডেলের মতোই যাবতীয় ফিচার এবং হেল্থ-ফিটনেস ট্র্যাকিংয়ের বিকল্প মিলবে। তবে এর হার্ডওয়্যার স্পেসিফিকেশন, ব্যাটারি ব্যাকআপ এবং ডিজাইন বেশ আকর্ষণীয়। বিশেষ বিষয় হল যে, লঞ্চ হতে না হতেই Pixel Watch 2 ডিসকাউন্টে অর্ধেক দামে কেনা যাবে। আসুন, এখন নতুন Google Pixel Watch 2 স্মার্টওয়াচের দাম, প্রাপ্যতা এবং ফিচার বিস্তারিতভাবে জেনে নিই।

Google Pixel Watch 2-এর মূল্য, উপলব্ধতা

ভারতের বাজারে নতুন গুগল পিক্সেল ওয়াচ ২-এর এলটিই (LTE) মডেলের দাম ধার্য করা হয়েছে ৩৯,৯৯০ টাকা। এক্ষেত্রে যারা কোম্পানির নতুন পিক্সেল ৮ ফোনটি কিনবেন, তারা স্মার্টওয়াচটি ১৯,৯৯৯ টাকায় মানে অর্ধেক টাকা ছাড়ে পেয়ে যাবেন। এটি পলিশড্ সিলভার, ম্যাট ব্ল্যাক এবং শ্যাম্পেন গোল্ড রঙে কেনা যাবে।

আগ্রহীরা বর্তমানে পিক্সেল ওয়াচ ২-এর প্রি-অর্ডার দিতে সক্ষম হবেন। আগামী ১৩ তারিখ থেকে এটি গুগল স্টোর, ফ্লিপকার্ট (Flipkart) ইত্যাদি প্ল্যাটফর্মে বিক্রির জন্য উপলব্ধ হবে।

Google Pixel Watch 2-এর স্পেসিফিকেশন

গুগল পিক্সেল ওয়াচ ২-এর ডিজাইন এর পুরোনো মডেলের মতোই। এক্ষেত্রে স্মার্টওয়াচটিতে ১,০০০ নিটস পিক ব্রাইটনেস, অলওয়েজ অন ডিসপ্লে অপশন এবং ৪১ মিমি স্মুথ গ্লাস ডায়ালসহ ১.২ ইঞ্চি ওলেড (OLED) ডিসপ্লে দেওয়া হয়েছে। ইউজাররা পছন্দ অনুযায়ী এর ওয়াচ ফেস কাস্টমাইজ করতে এবং এক্সচেঞ্জেবল স্ট্র্যাপ পরিবর্তন করতে পারবেন। এদিকে পারফরম্যান্সের জন্য ঘড়িটিতে স্ন্যাপড্রাগন ৫১০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা এর সবচেয়ে গুরুত্বপূর্ণ আপগ্রেডগুলির মধ্যে একটি; এতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজও মিলবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এটি বহন করবে ৩০৬ এমএএইচ ব্যাটারি, যা সম্পূর্ণ চার্জ হতে মাত্র ৭৫ মিনিট সময় নেবে এবং ফুল চার্জে ২৪ ঘন্টা চলবে বলে কোম্পানির দাবি। সফ্টওয়্যার ফ্রন্টের কথা বললে, এই পিক্সেল ওয়াচটি উইয়ারওএস ৪.০ ভার্সনে কাজ করবে, যে কারণে নতুন আপডেট এবং ডায়নামিক থিমের সমর্থন পাওয়া যাবে।

উপরন্তু, পিক্সেল ওয়াচ ২ স্মার্টওয়াচে অপটিক্যাল হার্ট রেট সেন্সর, SpO2 সেন্সর, স্ট্রেস লেভেল ট্র্যাকার এবং স্লিপ মনিটরিংয়ের বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। এতে রয়েছে বডি রেসপন্স সেন্সর, ফল ডিটেকশন সেন্সর এবং বডি টেম্পারেচার সেন্সরও। উল্লেখ্য, এতে একটি নতুন ‘সেফটি চেক’ (Safety check) ফিচার দেওয়া হয়েছে, যা রাতে বা সম্ভাব্য অনিরাপদ অবস্থায় কাজে আসবে – এরই সাথে থাকবে এমার্জেন্সি এসওএস (SOS) ফিচারও। এছাড়াও নতুন গুগল স্মার্টওয়াচটি শুধুমাত্র ধুলো বা জল প্রতিরোধী নয়, এটি সাঁতার কাটার সময়েও কোনো দ্বিধা ছাড়াই পরা যেতে পারে, কারণ এতে 5ATM/IP68 রেটিং দেওয়া হয়েছে। এটি আল্ট্রা-ওয়াইড ব্যান্ডের সাহায্যে ঠিকঠাক ট্র্যাকিং রেজাল্টও প্রদান করবে।

সঙ্গে থাকুন ➥