প্রাক্তনীদের পছন্দের পাত্র এখন অঙ্গকৃশ, ক্যারিয়ারের শুরুতেই এই‌ ভারতীয় লেজেন্ডের সাথে করা হচ্ছে তুলনা

Published on:

Angkrish Raghuvanshi reminds Rohit Sharma

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) আইপিএলে (IPL 2024) তরুণ ক্রিকেটারদের মঞ্চ দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। চলমান এই টুর্নামেন্টে শেষ ম্যাচে কলকাতার হয়ে দুরন্ত ব্যাটিং করে অঙ্গকৃষ রঘুবংশী (Angkrish Raghuvanshi) সকলের নজর কেড়েছেন। তবে এর আগে এই ক্রিকেটার মুম্বাই এবং ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়েও নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন। এমনকি অনেকেই তাকে ভারতের একজন গুরুত্বপূর্ণ তারকা ব্যাটসম্যানের সঙ্গে তুলনা করে থাকেন।

বুধবার কলকাতা নাইট রাইডার্স আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচের প্রথম ইনিংসে কলকাতার হয়ে ওপেনিং করতে এসে সুনীল নারিন ব্যাট হাতে অসাধারণ পারফরমেন্স করেন। তার ব্যাট থেকে মাত্র ৩৯ বলে ৭ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে মোট ৮৫ রান আসে। নারিনের সঙ্গে অভিষেক ম্যাচে অঙ্গকৃষ রঘুবংশী ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন। তিনি একাই মাত্র ২৭ বলে ৫ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৫৪ রান করে দলকে জয়ের লক্ষ্যে এগিয়ে দেন।

এই ইনিংসে তার ব্যাটিং কৌশল মূহুর্তেই ক্রিকেট প্রেমিকদের মন জয় করে নেয়। এর সঙ্গেই এই রানের ওপর ভর করে কলকাতা নাইট রাইডার্স ১০৬ রানে বিশাল জয় তুলে নেয়। এবার অঙ্গকৃষের বিষয়ে ক্রিকেট বিশেষজ্ঞদের কিছু মন্তব্য সামনে এল। মুম্বাইয়ের অনূর্ধ্ব-১৯ দলের প্রধান নির্বাচক অতুল রানাডে ২০২১ সালে বলেছিলেন, “অঙ্গকৃষের ব্যাটিং আমাকে রোহিত শর্মার (Rohit Sharma) কথা মনে করিয়ে দেয়।” এছাড়াও সম্প্রতি কলকাতার হয়ে অসাধারণ পারফরম্যান্স করার পর ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ ব্যাটসম্যান দীনেশ লাড বলেন, “আমি অতিরঞ্জিত করছি না, তবে ওর ব্যাটিং আমাকে রোহিত শর্মার কথা মনে করিয়ে দিয়েছে।”

উল্লেখ্য বর্তমান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা সীমিত ওভারের ক্রিকেটে বিশ্বের কিংবদন্তি ক্রিকেটারদের তালিকায় নিজের জায়গা করে নিয়েছেন। তিনি একমাত্র ব্যাটসম্যান যিনি একদিনের ক্রিকেটে ৩ টি দ্বিশতরান করেছেন। এছাড়াও রোহিত শর্মার ব্যাট থেকে আইপিএলে ২৪৬ ম্যাচে মোট ৬২৮০ রান এসেছে। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স এখন ৩ ম্যাচে জয়লাভ করে মোট ৬ পয়েন্ট সংগ্রহ করে টুর্নামেন্টের পয়েন্ট তালিকায় শীর্ষ স্থানে আছে। তারা পরবর্তী ম্যাচে ৮ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥