DC vs GT: ২২৪ করেও নেই শান্তি! রুদ্ধশ্বাস ম্যাচে রাশিদের মুখ থেকে মাত্র ৪ রানে জয় ছিনিয়ে নিল পান্থরা

Avatar

Published on:

Delhi Capitals beat Gujarat Titans by only 4 runs on a last ball thriller at Delhi ipl 2024

আজ এক চিরস্মরনীয় আইপিএল (IPL 2024) ম্যাচের সাক্ষী থাকলো দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম। আজ গুজরাট টাইটান্সকে (Gujarat Titans) অবিশ্বাস্য ভাবে মাত্র ৪ রানে হারিয়ে মূল্যবান দুই পয়েন্ট সংগ্রহ করলো দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। আর এই জয়ের সাথেই পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এল দিল্লি ক্যাপিটালস। পাশাপাশি প্লে অফের আশা এখনো জীবিত রাখলো তারা। অন্যদিকে কঠিন হল গুজরাটের প্লে অফের সুযোগ।

আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল গুজরাট টাইটান্স। দিল্লিকে প্রথমে ব্যাট করতে দেওয়াটা যে তাদের এত বড় বোকামি হবে, তা কখনোই ভাবেনি গুজরাট। আর প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২২৪ রান করে দিল্লি ক্যাপিটালস। যার মধ্যে দিল্লির অধিনায়ক ঋষভ পান্থের (Rishabh Pant) ব্যাট থেকে আসে ৪৩ বলে ৮৮ রানের অপরাজিত ইনিংস। এছাড়া অক্ষর প্যাটেলের (Axar Patel) ব্যাট থেকে আসে ৪৩ বলে ৮৮ রান। এছাড়া জেক ফ্রেজার-ম্যাকগার্কের ১৪ বলে ২৩ রান এবং ত্রিস্টান স্টাবসের মাত্র ৭ বলে ২৬ রানের ইনিংসের দৌলতে ২২৪ রানে পৌঁছায় দিল্লি।

গুজরাট টাইটান্সকে তাদের প্লেঅফের দিকে এগানোর জন্য ২০ ওভারে ২২৫ রান তুলতে হত। লক্ষ্য বড় থাকলেও, ক্রিকেটে কোনোকিছুই অসম্ভব নয়। ঠিক সেরকমই প্রথমেই চাপের মুহূর্তে আউট হয়ে যান গুজরাটের অধিনায়ক শুভমান গিল, মাত্র ৬ রান করে অ্যানরিচ নকিয়ার শিকার হন তিনি। এখান থেকে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান ঋদ্ধিমান সাহা এবং সাই সুদর্শন (Sai Sudharsan)। সাহা ৩৯ রান করে কুলদীপের শিকার হলেও, ম্যাচটি ধরে রেখেছিলেন সাই সুদর্শন। পরবর্তী ব্যাটার আজমাতুল্লাহ ওমারজাইও মাত্র ১ রান করে অক্ষর প্যাটেলের বলে আউট হন।

কিছুক্ষণ পর সাই সুদর্শনও ৩৯ বলে ৬৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে রাশিখ সালামের (Rasikh Salam) বলে আউট হতে ম্যাচটি দিল্লির কবলে চলে যায়। তবে এখান থেকেও হার মানার পাত্র ছিলেন না ডেভিড মিলার (David Miller)। মাত্র ২৩ বলে ৫৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে গুজরাটকে স্বপ্ন দেখালেও, তিনিও আউট হয়ে যান। তাকে ফেরান মুকেশ কুমার। শেষমেষ রাশিদ খান এবং রবি সাই কিশোর ম্যাচে প্রাণ বাঁচিয়ে রাখলেও, রবি সাই কিশোরকে ৬ বলে ১৩ রানে ফেরান রাশিখ সালাম। তবে রাশিদ খান (২১*) শেষ বল অবধি দলকে জয়ের স্বপ্ন দেখান, শেষ ওভারে ১৪ রান দিলেও, অন্তিম বলে কোনো বাউন্ডারি না আসায় ম্যাচটি ৪ রানে হারতে হয় তাদের।

দিল্লি ক্যাপিটালস বনাম গুজরাট টাইটান্স ম্যাচের স্কোরকার্ড (Delhi Capitals vs Gujarat Titans Match Scorecard):

দিল্লি ক্যাপিটালস: ২২৪/৪ (২০ ওভার)

গুজরাট টাইটান্স: ২২০/৮ (২০ ওভার)

ম্যাচটি দিল্লি ক্যাপিটালস ৪ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥