Sunil Narine: বল হাতে নয়া রেকর্ড নারিনের, এই বড় মাইলফলকে মালিঙ্গাকে পিছনে ফেলে শিখরে উঠলেন KKR তারকা

চলতি আইপিএলে এখনো পর্যন্ত ১১ ম্যাচ খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের কিংবদন্তি স্পিনার সুনীল নারিন। এই ১১ ম্যাচে নারিনের শিকার মোট ১৪ উইকেট।

Updated on:

Sunil Narine IPL 2024

সুনীল নারিন (Sunil Narine) বর্তমান দিনে টি-টোয়েন্টি ক্রিকেটে এক ভরসাযোগ্য নাম। চলতি আইপিএলে (IPL 2024) ব্যাট হাতে নজর কাড়লেও, নারিন একজন কিংবদন্তি স্পিনার। আইপিএল হোক বা বিশ্বের যে কোনো ফ্র‍্যাঞ্চাইজি লিগেই হোক, কিংবা আন্তর্জাতিক ক্রিকেটে। সব জায়গাতেই বল হাতে দারুণ প্রশংসা পেয়েছেন নারিন। এবার বল হাতে নতুন সাফল্যের শিরোপা উঠেছে নারিনের মুকুটে।

চলতি আইপিএলে এখনো পর্যন্ত ১১ ম্যাচ খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কিংবদন্তি স্পিনার সুনীল নারিন। এই ১১ ম্যাচে নারিনের শিকার মোট ১৪ উইকেট। আর এই ১৪ উইকেট শিকার করেই আইপিএলের নির্দিষ্ট একটি ফ্র‍্যাঞ্চাইজির জার্সি গায়ে সবচেয়ে বেশি উইকেট সংগ্রহকারী হয়ে উঠেছেন নারিন। তবে এই মাইলফলক শুধুমাত্র আইপিএলের হিসাবেই নয়, চ্যাম্পিয়ন্স লিগের উইকেটও যুক্ত রয়েছে এই তালিকায়।

কিছুদিন আগেই জানা গিয়েছিল, আইপিএলে নির্দিষ্ট একটি ফ্র‍্যাঞ্চাইজির হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের কিংবদন্তি লাসিথ মালিঙ্গাকে (Lasith Malinga) পিছনে ফেলে শীর্ষস্থানে উঠে এসেছিলেন নারিন। এদিকে গতকাল লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে (LSG vs KKR) ১ উইকেট নেওয়ায় আইপিএল এবং চ্যাম্পিয়ন্স লিগের সমন্বয়ে সবচেয়ে বেশি উইকেটের মালিক হিসাবে উঠে এসেছেন নারিন। কেকেআরের জার্সি গায়ে নারিনের মোট শিকার ১৯৫ টি উইকেট।

এর আগে প্রথম স্থানে ছিলেন লাসিথ মালিঙ্গা। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তিনিও ১৯৫ টি উইকেট সংগ্রহ করেছিলেন। বর্তমানে মালিঙ্গাকে পিছনে ফেলে উঠে এসেছেন সুনীল নারিন। এছাড়া এই তালিকায় যথাক্রমে রয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ভুবনেশ্বর কুমার (১৫৪ উইকেট), চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে ডোয়েন ব্রাভো (১৫৪ উইকেট) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সি গায়ে যুজবেন্দ্র চাহাল (১৩৯ উইকেট)।

সঙ্গে থাকুন ➥