HomeMobilesRealme GT 6T Early Access Sale: হাজার নয়, পুরো 6000 টাকা ছাড়ে কিনুন রিয়েলমি জিটি ৬টি ফোন

Realme GT 6T Early Access Sale: হাজার নয়, পুরো 6000 টাকা ছাড়ে কিনুন রিয়েলমি জিটি ৬টি ফোন

গত ২২শে মে ভারতে লঞ্চ হয়েছিল Realme GT 6T। এটি নতুন Qualcomm Snapdragon 7+ Gen 3 চিপসেট চালিত প্রথম স্মার্টফোন হিসেবে এদেশে এসেছে। ফলে এখন অনেকেই ডিভাইসটি হাতে পাওয়ার জন্য উৎসুক। এক্ষেত্রে জানিয়ে রাখি, Realme আগামী ২৯শে মে এর জন্য প্রথম সেলের আয়োজন করেছে। তবে আপনারা চাইলে প্রথম সেলের দিনেই এই নয়া ফোন হাতে পেয়ে যেতে পারেন। আসলে আজ সংস্থাটি ঘোষণা করেছে যে, প্রথম সেলের ঠিক একদিন আগেই অর্থাৎ ২৮শে মে Realme GT 6T স্মার্টফোনের জন্য লাইভ করা হবে আর্লি অ্যাক্সেস সেল। যা মাত্র ২ ঘন্টার জন্য চলবে। এই সময়ে যারা হ্যান্ডসেটটি কিনবেন তারা ‘ওয়ান ডে ডেলিভারি’ বিকল্পের লাভ ওঠাতে পারবেন। একই সাথে একাধিক আকর্ষণীয় অফার ও বাম্পার ডিসকাউন্টের সাথে প্রায় ৬,০০০ টাকা ছাড়ের সাথে এই ফোন কেনা সম্ভব। নীচে বিস্তারে এই বিষয়ে আলোচনা করা হল…

Realme GT 6T ফোনের আর্লি অ্যাক্সেস সেল ও দাম

এদেশের বাজারে রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোন মোট চারটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার মধ্যে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩০,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি পাওয়া যাবে ৩২,৯৯৯ টাকায়। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্প দুটি কিনতে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা ও ৩৯,৯৯৯ টাকা খরচ করতে হবে। এটি – ফ্লুইড সিলভার এবং রেজার গ্রীন কালারে উপলব্ধ হবে।

রিয়েলমির ঘোষণা অনুসারে, আগামীকাল অর্থাৎ ২৮শে মে এই নয়া হ্যান্ডসেটের জন্য সংস্থার ওয়েবসাইট (Realme.com) এবং ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon.in.) -এর মাধ্যমে আর্লি অ্যাক্সেস সেলের আয়োজন করা হবে। এই সেল দুপুর ১২টা থেকে ২টো পর্যন্ত অর্থাৎ মাত্র ২ ঘন্টা চলবে। এই সময়ে যেসকল ক্রেতারা রিয়েলমি জিটি ৬টি ফোন কিনবেন তারা একাধিক লোভনীয় অফারের লাভ ওঠাতে পারবেন।

আর্লি অ্যাক্সেস সেলের অংশ হিসাবে, আপনারা ফ্লাট ৪,০০০ টাকার ব্যাঙ্ক অফার এবং ২,০০০ টাকার কুপন ডিসকাউন্টের সুবিধা পেয়ে যাবেন। আবার কিস্তিতে টাকা শোধ করতে চাইলে মাসিক ৪,৫০০ টাকা নো-কস্ট ইএমআই বিকল্প উপলব্ধ (৬ মাস পর্যন্ত বৈধ)। আবার MobiKwik অ্যাপের মাধ্যমে অনলাইন পেমেন্ট করলে ১,৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দেওয়া হবে। বান্ডিল অফার হিসাবে ১,২৯৯ টাকা দামের realme Buds Wireless 2 Neo অডিও ডিভাইসটি মাত্র ৮৯৯ টাকায় কেনা যাবে।

Realme GT 6T ফোনের স্পেসিফিকেশন

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে ৬০০০ নিট পিক ব্রাইটনেস, ১-১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। এবার আসা যাক বিশেষত্বের প্রসঙ্গে। ডিভাইসটি ভারতের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসর চালিত স্মার্টফোন হিসেবে এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কাস্টম রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। সংস্থাটি তাদের এই ফোনের সাথে ৪ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট এবং ৩ বছরের ওএস আপডেট পাওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

এই ফোনে গিক পাওয়ার টিউনিং মোড উপলব্ধ, যা সিপিইউ ও জিপিইউ ফ্রিকোয়েন্সি কাস্টমাইজ করতে দেবে। আবার জিটি মোড ৫.০, এআই ফ্রেম স্টেবিলাইজেশন, অটোমিক-লেভেল (পারমাণবিক স্তর) শেডিউলিং এবং নানাবিধ জিপিইউ রেন্ডারিং অফার করে। এদিকে দীর্ঘ ব্যবহারে ডিভাইস যাতে অতিরিক্ত গরম না হয়ে যায় তার জন্য এতে ১০,০১৪mm² এলাকা জুড়ে অবস্থিত ৯-স্তরের আইস কুলিং ভেপার চেম্বার দেওয়া হয়েছে।

ক্যামেরা বিভাগের কথা বললে, নতুন Realme GT 6T স্মার্টফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সিস্টেম রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষ্যণীয়। তদুপরি কানেক্টিভিটি বিকল্প হিসাবে সামিল থাকছে – ব্লুটুথ ৫.৪, ওয়াই-ফাই ৬ এবং ৫জি স্ট্যান্ডবাই সিম কার্ড স্লট। পরিশেষে Realme GT 6T স্মার্টফোনে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জার অ্যাডাপ্টারটি ফোনের রিটেল বক্সে অন্তর্ভুক্ত।

RELATED ARTICLES

আরও পড়ুন