HomeটেলিকমAirtel Family Plans 2024: এক রিচার্জেই পরিবারের সবাই পাবেন ফায়দা, এয়ারটেলের ফ্যামিলি প্ল্যান দেখে নিন

Airtel Family Plans 2024: এক রিচার্জেই পরিবারের সবাই পাবেন ফায়দা, এয়ারটেলের ফ্যামিলি প্ল্যান দেখে নিন

দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Airtel, যারা সারা দেশের কয়েক কোটি ব্যবহারকারীকে পরিষেবা দিয়ে থাকে। আর এই টেলকোটি প্রিপেড প্ল্যানের পাশাপাশি বিভিন্ন ধরনের পোস্টপেড প্ল্যানও অফার করে। যে প্ল্যানগুলি রিচার্জ করলে আপনি আপনার পরিবারের সদস্যদের সাথে কলিং ও ইন্টারনেট উপভোগ করার সুযোগ পাবেন। ফলে সবার আলাদা আলাদা করে রিচার্জ করার ঝামেলা নেই। চলুন Airtel-এর ফ্যামিলি পোস্টপেড প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এয়ারটেল-এর কাছে বর্তমানে চারটি ফ্যামিলি পোস্টপেড প্ল্যান রয়েছে। যেগুলি সর্বাধিক পাঁচ জন সদস্যের সাথে ভাগ করে নেওয়া যেতে পারে। আর এই প্ল্যান গুলি হল-

Airtel-এর ৫৯৯ টাকার ফ্যামিলি পোস্টপেড প্ল্যান

১৮ শতাংশ জিএসটি সহ এয়ারটেল-এর ৫৯৯ টাকার পোস্টপেড প্ল্যানের জন্য আপনাকে প্রতিমাসে খরচ করতে হবে ৭০৬.৮২ টাকা। এখানে পরিবারের একজন সদস্যকে যোগ করা যেতে পারে। আর এই অ্যাড-অন সদস্যের অ্যাক্টিভেশনের জন্য এককালীন ৩০০ টাকা প্রদান করতে হবে, যা আর ফেরত পাওয়া যাবে না।

Airtel-এর এই প্ল্যানে ৩০ দিনের ভ্যালিডিটি, প্রত্যেকদিন আনলিমিটেড কল এবং ১০০ টি এসএমএস অফার করা হয়। এছাড়াও, প্রাইমারি সিম ব্যবহারকারীর জন্য ৭৫ জিবি ডেটা এবং অ্যাড-অন কানেকশনের জন্য ৩০ জিবি ডেটা বরাদ্দ করা হয়।

অতিরিক্ত সুবিধা হিসেবে টেলকোটি এই প্ল্যানের সাথে ৬ মাসের জন্য প্রাইম ভিডিও এবং ১ বছরের জন্য ডিজনি প্লাস হটস্টার সহ এয়ারটেল এক্সট্রিম প্লে-এর সাবস্ক্রিপশন অফার করে।

Airtel-এর ৯৯৯ টাকার ফ্যামিলি পোস্টপেড প্ল্যান

Airtel-এর এই প্ল্যানে একটি প্রাইমারি এবং ৩টি অ্যাড-অন কানেকশনের অপশন দেওয়া হয়, আর এর বিলিং সাইকেল ৩০ দিন। এর দাম ৯৯৯ টাকার হলেও জিএসটি যুক্ত হবার পর প্রত্যেক মাসে এর জন্য ব্যবহারকারীকে ১১৭৮.৮২ টাকা পেমেন্ট করতে হবে। এই প্ল্যানের প্রত্যেকটি অ্যাড-অন কানেকশনের জন্য এককালীন ২৫০ টাকা ননরিফান্ডেবল রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে।

Airtel-এর এই প্ল্যানে প্রাইমারি সিম হোল্ডারকে ১০০ জিবি ডেটা এবং অ্যাড-অন কানেকশনকে ৩০ জিবি ডেটা প্রদান করা হয়। এছাড়াও, এখানে প্রত্যেকদিন আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০টি এসএমএস দেওয়া হয়।

আর ওটিটি সুবিধার কথা বলতে গেলে, এর সাথে ৬ মাসের জন্য অ্যামাজন প্রাইম ভিডিও এবং ১ বছরের জন্য ডিজনি প্লাস হটস্টার সহ এয়ারটেল এক্সট্রিম প্লে-এর সুবিধা দেওয়া হয়ে থাকে।

Airtel-এর ১,১৯৯ টাকার ফ্যামিলি পোস্টপেড প্ল্যান

৩০ দিনের বিলিং সাইকেল সহ Airtel-এর এই প্ল্যানে একটি প্রাইমারি এবং ৩ টি অ্যাড-অন কানেকশনের সুবিধা পাওয়া যায়। আর জিএসটি যোগ করার পর এই পোস্টপেড প্ল্যানটির জন্য গ্রাহককে খরচ করতে হয় ১,৪১৪.৮২ টাকা। এখানে প্রত্যেকদিন আনলিমিটেড ভয়েস কল এবং ১০০টি এসএমএস সহ প্রাইমারি সিম হোল্ডারকে ১৫০ জিবি ডেটা এবং অ্যাড-অন কানেকশনের ব্যবহারকারীকে ৩০ জিবি ডেটা প্রদান করা হয়।

Airtel-এর এই প্যাকের সাথে গ্রাহকদের ৬ মাসের অ্যামাজন প্রাইম ভিডিওর সাবস্ক্রিপশন অফার করা হয়। এছাড়াও, ১ বছরের জন্য ডিজনি প্লাস হটস্টার এবং এয়ারটেল এক্সট্রিম প্লে-এর সাবক্রিপশনও অফার করা হয়।

Airtel-এর ১,৪৯৯ টাকার ফ্যামিলি পোস্টপেড প্ল্যান

এয়ারটেলের এই ফ্যামিলি প্ল্যানটি সর্বাধিক ৫ জন সদস্য ব্যবহার করতে পারবেন সম্পূর্ণ ৩০ দিনের জন্য। অর্থাৎ প্রাইমারি সিম ব্যবহারকারীর সাথে আরো ৪জন সদস্য এই প্ল্যানটি উপভোগ করতে পারবেন। যদিও এই প্ল্যানের দাম ১,৪৯৯ টাকা, তবে জিএসটি যোগ করার পর প্রত্যেক মাসে এখানে গ্রাহককে খরচ করতে হবে ১৭৬৮.৮২ টাকা।

অন্যান্য প্ল্যানের মতোই এখানেও সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল এবং প্রত্যেকদিন ১০০ টি এসএমএস করার সুবিধা প্রদান করা হয়। পাশাপাশি এই প্ল্যানের প্রাইমারি সিম হোল্ডার ২০০ জিবি ডেটা উপভোগ করে থাকেন। আর অ্যাড-অন কানেকশনের ব্যবহারকারীরা প্রত্যেক মাসে পেয়ে থাকেন ৩০ জিবি ডেটা। এয়ারটেলের এই প্রিপেড প্ল্যানে অ্যামাজন প্রাইমের ৬ মাসের সাবস্ক্রিপশন পাওয়া যায়। তবে, ডিজনি প্লাস হটস্টার মোবাইল এবং নেটফ্লিক্স-এর অ্যাক্সেস পাওয়া যায় সম্পূর্ণ ১ বছরের জন্য।

Airtel-এর পোস্টপেড প্ল্যানে কিভাবে অ্যাড অন সদস্যদের যুক্ত করবেন ?

  • Airtel-এর ব্যবহারকারীরা তাদের পোস্টপেড প্ল্যানে পরিবারের সদস্যদের যোগ করার জন্য অফলাইন এবং অনলাইন দুই মাধ্যমই ব্যবহার করতে পারেন। আপনি নিজেই যদি এই কাজটি করতে চান তাহলে Airtel-এর থ্যাঙ্কস আপটি ব্যবহার করতে পারেন।
  • প্রথমে Airtel-এর Thanls অ্যাপটি খুলুন এবং তার Services ট্যাবে যান।
  • এবার Postpaid বিভাগে যান এবং সেখানে Postpaid Family অপশনটি সিলেক্ট করুন।
  • এরপর Add Member অপশনটি সিলেক্ট করুন। আর আপনি যাকে এই প্ল্যানের সাথে যুক্ত করতে চান, তাকে কন্টাক্ট লিস্ট থেকে বেছে নিন।
RELATED ARTICLES

আরও পড়ুন