HomeSport'অরেঞ্জ ক্যাপ আইপিএল জেতায়না', কেকেআরের ফাইনাল জেতার পর বিরাট কোহলিকে খোঁচা রায়ডুর

‘অরেঞ্জ ক্যাপ আইপিএল জেতায়না’, কেকেআরের ফাইনাল জেতার পর বিরাট কোহলিকে খোঁচা রায়ডুর

ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান আম্বাতি রায়ডু (Ambati Rayadu) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangaluru) সমর্থকদের মধ্যে লড়াই অব্যাহত রয়েছে। চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে অফে জায়গা করে নিয়েছিল আরসিবি। তখন আরসিবির দলের সমর্থকরা অনেক উদযাপন করেছিল। এরপর এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে ছিটকে যায় আরসিবি। রায়ডু একটি বিবৃতি দিয়েছিলেন যে সিএসকে থেকে জেতা মানে আইপিএল জেতা নয়। এরপরই রায়ডুকে ট্রোল করতে শুরু করেন আরসিবি সমর্থকরা। রায়ডুও সুযোগ পেলেই আরসিবি সমর্থকদের নিশানা করতে ছাড়েন না।

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) যখন আইপিএল ২০২৪-এর (IPL 2024) শিরোপা জিতে নেয়, তখন বিরাট কোহলিকে (Virat Kohli) আবার কটাক্ষ করেন অম্বাতি রায়ডু। স্টার স্পোর্টসে কেকেআরের পারফরম্যান্স নিয়ে আলোচনা হচ্ছিল। সেখানে রায়ডু বলছিলেন কীভাবে কেকেআরের সমস্ত খেলোয়াড় অবদান রেখেছিলেন। এভাবেই দলগুলো আইপিএল জেতে। “আমরা বছরের পর বছর ধরে দেখেছি যে অরেঞ্জ ক্যাপ আইপিএল জেতায় না। দলকে অবদান রাখতে হয়।”

আইপিএলে দ্বিতীয়বারের মতো অরেঞ্জ ক্যাপ জিতেছেন বিরাট কোহলি। এই পুরষ্কারটি সেই খেলোয়াড়কে দেওয়া হয় যিনি মরসুমে সর্বাধিক রান করেন। তিনিই প্রথম ভারতীয় যিনি দু’বার এই ক্যাপ জিতেছেন। বিরাট এই মরশুমে ৭০০-র বেশি রান করলেও আরসিবির আর কোনও ব্যাটসম্যান ৫০০ রানও করতে পারেননি। ১৭ মরশুমে আরসিবি ব্যাটসম্যানরা চারবার অরেঞ্জ ক্যাপ জিতলেও তাদের হাতে একটিও ট্রফি নেই।

৬ বার আইপিএল জয়ী দলের সদস্য ছিলেন অম্বাতি রায়ডু। মুম্বাইয়ের হয়ে তিনবার ও চেন্নাইয়ের হয়ে তিনবার খেলে শিরোপা জেতেন তিনি। রায়ডু ছাড়াও ৬ বার আইপিএল খেতাব জিতেছেন রোহিত শর্মা। গত মরসুমে আইপিএল থেকে অবসর নেন তিনি। এরপর তার দল চেন্নাই আবার গুজরাটকে হারিয়ে আইপিএল শিরোপা জিতেছিল।

RELATED ARTICLES

আরও পড়ুন