HomeMobilesRealme GT 6T vs Motorola Edge 50 Pro : রিয়েলমি ও মোটোরোলা ফোনের মধ্যে জোর টক্কর, কে এগিয়ে

Realme GT 6T vs Motorola Edge 50 Pro : রিয়েলমি ও মোটোরোলা ফোনের মধ্যে জোর টক্কর, কে এগিয়ে

গত ২২শে মে Realme GT 6T লঞ্চ করার মাধ্যমে সংস্থাটি প্রায় দু’বছর পর ভারতে GT-সিরিজের প্রত্যাবর্তন ঘটিয়েছে। বিশেষত্বের কথা বললে, এটি নয়া কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত প্রথম স্মার্টফোন হিসাবে এদেশে আত্মপ্রকাশ করেছে। আবার ডিভাইসটিতে দুর্দান্ত ক্যামেরাও রয়েছে। দাম ও ফিচারের নিরিখে এই মিড-রেঞ্জ হ্যান্ডসেট এপ্রিল মাসের ৩ তারিখে আগত Motorola Edge 50 Pro -এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। ফলে Realme নাকি Motorola কোন ব্র্যান্ডের ফোন আপনার জন্য সেরা হবে তা আজ আমরা এই প্রতিবেদনে আলোচনা করবো।

Realme GT 6T vs Motorola Edge 50 Pro : দাম

এদেশের বাজারে রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোন মোট চারটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার মধ্যে বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৩০,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি পাওয়া যাবে ৩২,৯৯৯ টাকায়। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্প দুটি কিনতে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকা ও ৩৯,৯৯৯ টাকা খরচ করতে হবে। এটি – ফ্লুইড সিলভার এবং রেজার গ্রীন কালারে উপলব্ধ হবে।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ৩১,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ৬৮ ওয়াট চার্জার ভ্যারিয়েন্টের। আবার উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ + ১২৫ ওয়াট চার্জার বিকল্পের দাম ৩৫,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এটি – লাক্স ল্যাভেন্ডার, ব্ল্যাক বিউটি, মুনলাইট পার্ল, ভ্যানিলা ক্রিম কালারে পাওয়া যাবে।

Realme GT 6T vs Motorola Edge 50 Pro : ডিসপ্লে, সেন্সর

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রটেকশন সহ ৬.৭৮-ইঞ্চির 8T LTPO AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে – ৬০০০ নিট পিক ব্রাইটনেস, ১-১২০ হার্টজ ভ্যারিয়েবল রিফ্রেশ রেট এবং ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। সিকিউরিটি ফিচার হিসাবে আন্ডার-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোন প্যানটোন (PANTONE) সার্টিফায়েড ডিসপ্লে কালার ক্যালিব্রেশন এবং ক্যামেরা আউটপুট সহ এসেছে। এতে ৬.৭-ইঞ্চির ১.৫কে (২৭১২×১২২০ পিক্সেল) pOLED কার্ভড ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে। এই টাচস্ক্রিন এসজিএস আই প্রযুক্তি দ্বারা সুরক্ষিত এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ২০০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% DCI-P3 কালার গ্যামেট, HDR10+ প্রযুক্তি সমর্থন করে। এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

Realme GT 6T vs Motorola Edge 50 Pro : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

রিয়েলমি জিটি ৬টি ভারতের প্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭+ জেন ৩ প্রসেসর চালিত স্মার্টফোন হিসেবে এসেছে। এতে ১২ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ মিলবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিনে রান করে।

ভালো পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর এবং অ্যাড্রেন ৭৩২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এতে ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ উপলব্ধ। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক নতুন হ্যালোইউআই (HelloUI) কাস্টম স্কিনের রান করে। এই ইউজার ইন্টারফেসটি – মোটো সিকিওর, মোটো আনপ্লাগড, ফ্যামিলি স্পেস ইত্যাদি বৈশিষ্ট্য অফার করে৷

Realme GT 6T vs Motorola Edge 50 Pro : ক্যামেরা সেটআপ

ক্যামেরা বিভাগের কথা বললে, Realme GT 6T স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সিস্টেম বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটার লক্ষ্যণীয়।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Motorola Edge 50 Pro স্মার্টফোনের পিছনে একটি LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার + ম্যাক্রো শট সমর্থিত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩০ এক্স হাইব্রিড জুম সহ একটি টেলিফটো লেন্স। আবার হ্যান্ডসেটের সামনে এফ/১.৯ অ্যাপারচার ও অটোফোকাস সহ ৫০ মেগাপিক্সেলের সেলফি সেন্সর অবস্থিত।

Realme GT 6T vs Motorola Edge 50 Pro : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনে আছে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১২০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। চার্জার অ্যাডাপ্টারটি ফোনের রিটেল বক্সে অন্তর্ভুক্ত।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ১২৫ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট টার্বোপাওয়া ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

Realme GT 6T vs Motorola Edge 50 Pro : পরিমাপ

রিয়েলমি জিটি ৬টি স্মার্টফোনের পরিমাপ ১৬২x৭৫.১x৮.৭ মিমি এবং ওজন ১৯১ গ্রাম।

মোটোরোলা এজ ৫০ প্রো স্মার্টফোনের পরিমাপ ১৬১.২x৭২.৪x৮.২ মিমি এবং ওজন ১৮৬ গ্রাম।

RELATED ARTICLES

আরও পড়ুন