HomeTech NewsApple iOS 18: অ্যাপল আনছে সবচেয়ে বড় ওএস আপডেট, পাওয়া যাবে গুরুত্বপূর্ণ AI ফিচার

Apple iOS 18: অ্যাপল আনছে সবচেয়ে বড় ওএস আপডেট, পাওয়া যাবে গুরুত্বপূর্ণ AI ফিচার

Apple তাদের নতুন সফটওয়্যার iOS 18 উন্মোচন করতে যাচ্ছে। এটিই হবে সংস্থার সবচেয়ে বড় ওএস আপডেট। Apple ১০ই জুন অনুষ্ঠিত WWDC অর্থাৎ ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্সে এটি লঞ্চ করবে। নতুন আইওএস ভার্সনে অনেক এআই ফিচার দেখা যাবে। পাশাপাশি জানা গেছে Apple iOS 18 এর সাথে একটি কাস্টম ইমোজি তৈরির বৈশিষ্ট্য যোগ করা হবে।

জেনারেটিভ এআই তৈরি করবে কাস্টমাইজড ইমোজি

ব্লুমবার্গ তাদের রিপোর্টে জানিয়েছে, আইওএস ১৮ ইমোজির জন্য জেনারেটিভ এআই নিয়ে আসবে। একই রিপোর্টে আরও বলা হয়েছে, ব্যবহারকারীদের টেক্সটের ওপর ভিত্তি করে কাস্টম ইমোজি তৈরির সুবিধা দেবে অ্যাপল। এর অর্থ হল আপনি যে যাই টেক্সট করেন না কেন, আপনার কাছে এআই চালিত ইমোজিগুলির একটি নতুন সেট চলে আসবে। এতে করে ব্যবহারকারীরা তাদের আবেগ, অনুভূতি আরও ভালোভাবে প্রকাশ করতে পারবেন। এটি নতুন ওএস ব্যবহারকারীর অভিজ্ঞতাকেও বেশ মজাদার করে তুলবে।

নতুন ইমোজির জন্য একবছরের অপেক্ষা শেষ করছে Apple

অ্যাপল প্রতি বছরই তাদের নতুন ওএস আপডেটের সঙ্গে নতুন ইমোজি নিয়ে আসে। তবে এই আপডেটের পর আর ব্যবহারকারীদের নতুন ইমোজির জন্য এক বছর অপেক্ষা করতে হবে না। কারণ এবার থেকে তারা নিজেরাই কাস্টমাইজড ইমোজি তৈরি করতে পারবে।

এদিকে Apple তাদের নতুন আইওএস এর সাথে হোম স্ক্রিনে পরিবর্তন আনতে চলেছে, যা iPhone ব্যবহারকারীদের হাতে আরও নিয়ন্ত্রণ তুলে দেবে। রিপোর্ট অনুসারে, iOS 18 চালিত ডিভাইসগুলির অ্যাপ আইকন ইচ্ছা মতো রঙ করা যাবে।

ইতিমধ্যেই Apple নয়া iOS 18 সফটওয়্যারের একটি টিজারও শেয়ার করেছে। সেখান থেকে জানা গেছে যে, নতুন ওএস ব্যবহারকারীরা আই-ট্র্যাকিং ক্ষমতা, মিউজিক হ্যাপটিক্স এবং ভেহিকল মোশন কিউ সহ আরও অনেক দুর্দান্ত ফিচার পাবেন।

RELATED ARTICLES

আরও পড়ুন