LSG vs DC: ভাগ্য বদলালো ঋষভদের, শক্তিশালী LSG-কে হারিয়ে সিজনের দ্বিতীয় জয় দিল্লির

Published on:

Delhi Capitals beat Lucknow Super Giants by 7 wickets and first time in ipl history lsg cant able to defend 160 plus score

আইপিএলে ১৬০ রানের উর্ধ্বে লক্ষ্য দেওয়ার পর, আজ প্রথমবারের মতো হারের শিকার হল লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। আজ নিজেদের ঘরের মাটিতে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) কাছে ৬ উইকেটে পরাস্ত হল লখনউ সুপার জায়েন্টস। এই জয়ের সাথে এখনো এই টুর্নামেন্টে নিজেদের জীবিত রাখলো দিল্লি। অন্যদিকে এই হারের সাথে চতুর্থ স্থানে নেমে গেল লখনউ।

আজ টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল লখনউ সুপার জায়েন্টস। প্রথমে ব্যাট করতে নেমে আয়ুশ বাদোনির (Ayush Badoni) ৩৫ বলে ৫৫ রানে ভিত্তিতে এবং আরশাদ খানের ২০ রানের ভিত্তিতে ৯৪/৭ থেকে ১৬৭/৭ তে শেষ করে লখনউ। এছাড়া অধিনায়ক কেএল রাহুলের ব্যাট থেকে আসে ২২ বলে ৩৯ রান। এদিকে বল হাতে ৩ উইকেট নিয়েছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

দিল্লিকে তাদের হারের হ্যাট-ট্রিক রুখতে গেলে ২০ ওভারে তুলতে হতো ১৬৮ রান। যা খুব একটা বড় লক্ষ্য না হলেও, এই পিচে কঠিন ছিল এই রান করা। এর উপর ওপেনে এসে মাত্র ৮ রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। যশ ঠাকুরের বলে দুর্ভাগ্যবশত আউট হন তিনি। এখান থেকে পৃথ্বী শ্ব এবং জেক ফ্রেজার-ম্যাকগার্ক (Jake Fraser-McGurk) ৩৯ রানের পার্টনারশিপ করেন। তারপরেই ৩২ রান করে রবি বিষ্ণোইয়ের শিকার হন পৃথ্বী।

পৃথ্বী আউট হতেই জেকের সাথ দিতে ক্রিজে আসেন দিল্লির অধিনায়ক ঋষভ পান্থ (Rishabh Pant)। এই জেক এবং ঋষভ প্রথম থেকেই হাত খুলে খেলেন। দুজনের মিলে ৭৭ রানের মূল্যবান পার্টনারশিপ করেন। এরপর জেক ৩৫ বলে ৫৫ রান করে নবীন উল হকের বলে উইকেট দিয়ে আসেন। তার কিছুক্ষণ পরে পরেই ঋষভ পান্থও মাত্র ২৪ বলে ৪১ রান করে রবি বিষ্ণোইয়ের বলে আউট হয়ে যান। শেষমেষ ত্রিস্টান স্টাবস (১৫) এবং শে হোপ (১১) জুটি মিলে ম্যাচটি শেষ করে আসেন।

লখনউ সুপার জায়েন্টস বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের স্কোরকার্ড (Lucknow Super Giants vs Delhi Capitals Match Scorecard):

লখনউ সুপার জায়েন্টস: ১৬৭/৭ (২০ ওভার)

দিল্লি ক্যাপিটালস: ১৭০/৪ (১৮.১ ওভার)

ম্যাচটি দিল্লি ক্যাপিটালস ৬ উইকেটে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥