HomeSportGautam Gambhir: শক্তি নাকি বাধ্যতা? ভারতীয় দলের হেড কোচের জন্য একমাত্র আবেদনকারী...

Gautam Gambhir: শক্তি নাকি বাধ্যতা? ভারতীয় দলের হেড কোচের জন্য একমাত্র আবেদনকারী গম্ভীর, সম্পন্ন হয়েছে ইন্টারভিউও

নতুন কোচের মেয়াদ ২০২৪ সালের জুলাই থেকে শুরু হয়ে ২০২৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

ভারতীয় পুরুষ দলের কোচ পদের জন্য আবেদনকারী একমাত্র প্রার্থী গৌতম গম্ভীর (Gautam Gambhir) আজ জুম কলে ক্রিকেট উপদেষ্টা কমিটি অর্থাৎ সিএসির (CaC) সামনে একটি সাক্ষাৎকারের জন্য উপস্থিত থাকবেন। ভারতের দুটি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ৪১ বছর বয়সী গম্ভীর ভারতের বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হওয়ার সাথে সাথে পরবর্তী প্রধান কোচ হতে চলেছেন, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) মে মাসের মাঝামাঝি সময়ে এই পদের জন্য আবেদনের আমন্ত্রণ জানিয়েছিল, যার সময়সীমা ছিল আইপিএল ফাইনালের পরের দিন ২৭ মে। নতুন কোচের মেয়াদ ২০২৪ সালের জুলাই থেকে শুরু হয়ে ২০২৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

বর্তমান আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) মেন্টরও গৌতম গম্ভীর। সিএসিতে রয়েছেন প্রাক্তন ক্রিকেটার অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জপে এবং সুলক্ষণা নায়েক। সলিল আঙ্কোলার পরিবর্তে নির্বাচক পদের প্রার্থী কে হবেন, তারও সাক্ষাৎকার নেওয়া হবে। আঙ্কোলা এবং প্রধান নির্বাচক অজিত আগরকর দুজনেই পশ্চিমাঞ্চলের, তাই নতুন নির্বাচক সম্ভবত উত্তর অঞ্চল থেকে হবেন। স্টিং অপারেশনে জড়িয়ে পদত্যাগ করা চেতন শর্মার স্থলাভিষিক্ত হন আগরকর। আগরকর যখন দায়িত্ব নেন, আঙ্কোলা আগে থেকেই নির্বাচক ছিলেন।

আইপিএলের দুই কোচ রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গার ভারতীয় কোচ পদের জন্য যোগাযোগ করতে অস্বীকার করার পরে বিসিসিআইকে স্পষ্ট করে দিতে হয়েছিল যে কোনও প্রাক্তন অস্ট্রেলিয়ান খেলোয়াড়কে এই পদের জন্য যোগাযোগ করা হয়নি। বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, ‘আমি বা বিসিসিআই কেউই অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তন ক্রিকেটারকে কোচিংয়ের প্রস্তাব দেয়নি। মিডিয়ার রিপোর্ট সম্পূর্ণ ভুল। আমাদের জাতীয় দলের জন্য সঠিক কোচ খোঁজা একটি সতর্ক এবং পুঙ্খানুপুঙ্খ প্রক্রিয়া। আমরা এমন ব্যক্তিদের চিহ্নিত করার দিকে মনোনিবেশ করছি যার ভারতীয় ক্রিকেট কাঠামো সম্পর্কে গভীর ধারণা রয়েছে।”

RELATED ARTICLES

Most Popular