HomeSportএই পাঁচটি শর্তে হেড কোচ হতে রাজি হয়েছেন গম্ভীর, তার আগমনে ক্যারিয়ার...

এই পাঁচটি শর্তে হেড কোচ হতে রাজি হয়েছেন গম্ভীর, তার আগমনে ক্যারিয়ার শেষ হতে পারে এই বড় প্লেয়ারদের

গৌতম গম্ভীর নিজের শর্তে হেড কোচ হতে রাজি হয়েছেন। তিনি বিসিসিআইয়ের সামনে কিছু দাবি রেখেছিলেন, যা বোর্ড মেনে নিয়েছে, তার পরেই রাজি হন ২০০৭ ও ২০১১ বিশ্বকাপজয়ী এই খেলোয়াড়।

প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ভারতীয় পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে নিয়োগ প্রায় নিশ্চিত হয়ে গেছে। বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের চুক্তির মেয়াদ চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) পর শেষ হবে। এমন পরিস্থিতিতে খুব সম্ভবত জুনের শেষ সপ্তাহে গম্ভীরের নিয়োগের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে বিসিসিআই। মিডিয়া সূত্রে খবর, গৌতম গম্ভীর নিজের শর্তে হেড কোচ হতে রাজি হয়েছেন। তিনি বিসিসিআইয়ের সামনে কিছু দাবি রেখেছিলেন, যা বোর্ড মেনে নিয়েছিল, তার পরেই রাজি হন ২০০৭ ও ২০১১ বিশ্বকাপজয়ী এই খেলোয়াড়।

গৌতম গম্ভীরের ৫ শর্ত
টিম ইন্ডিয়ার উপর পূর্ণ নিয়ন্ত্রণ প্রয়োজন
সাপোর্ট কোচিং স্টাফ বেছে নেওয়ার স্বাধীনতা
চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ হবে সিনিয়র খেলোয়াড়দের শেষ সুযোগ
টেস্ট টিম ইন্ডিয়া সম্পূর্ণ আলাদা হবে
২০২৭ বিশ্বকাপের জন্য রোডম্যাপ প্রস্তুত করা

৪২ বছর বয়সী গৌতম গম্ভীরের পরামর্শে কেকেআর দলেই কলকাতা নাইট রাইডার্স ১০ বছরের খরা কাটিয়ে ২০১৪ সালের পর প্রথমবার এবং সামগ্রিকভাবে তৃতীয়বারের মতো আইপিএল ট্রফি জিতেছিল। এখন গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার হেড কোচ হতে চলেছেন, এটা নিশ্চিত যে দলে বড় পরিবর্তন আসবে। আগ্রাসী মনোভাব নিয়ে দিল্লির এই প্রাক্তন ক্রিকেটারের আগমনের পর বিদায় নিতে পারেন এই চার ক্রিকেটার।

বিরাট কোহলি (Virat Kohli)- তিন ফরম্যাটেই রান করা বিরাট কোহলি ভারতের সর্বকালের সেরাদের একজন। ২০০৮ সালে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করা বিরাট ভারতকে অনেক ম্যাচ জিতিয়েছেন। গৌতম গম্ভীর মনে করেন, এখন বিরাটের উচিত শুধু টেস্ট ও ওয়ানডে ফরম্যাটেই ফোকাস করা। নতুন খেলোয়াড়দের টি-টোয়েন্টিতে সুযোগ দিতে হবে।

রোহিত শর্মা (Rohit Sharma)- ২০০৭ সালে ভারতের হয়ে অভিষেক হয় রোহিত শর্মার। বিরাটের অধিনায়কত্ব ছাড়ার পর তাকে অধিনায়ক করা হয়। বর্তমানে তিন ফরম্যাটেই ভারতকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। যাই হোক, গত কয়েক বছর ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে হিটম্যানের পারফরম্যান্স আশানুরূপ হয়নি। এমন পরিস্থিতিতে গম্ভীর আসার সাথে সাথে আপনি দেখতে পাবেন যে রোহিত শর্মা এখন তিনটি ফর্ম্যাট খেলতে পারবেন না।

রবীন্দ্র জাদেজা- গত বেশ কয়েক বছর ধরেই সাদা বলের ফরম্যাটে ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন রবীন্দ্র জাদেজা। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ, বর্তমান টি-টোয়েন্টি বিশ্বকাপ, অতীতের প্রতিটি বড় টুর্নামেন্টে হতাশ করেছেন জাড্ডু। এই বাঁহাতি স্পিন অলরাউন্ডার শুধুমাত্র টেস্ট খেলার যোগ্য, তাও আবার দেশীয় পিচে। এমন পরিস্থিতিতে গৌতম গম্ভীরের আমলে ফ্লপ হওয়া জাদেজার কেরিয়ার শেষ হয়ে যেতে পারে।

মহম্মদ শামি- শেষ নামটি হল অমরোহা এক্সপ্রেস, মহম্মদ শামি। ভারতীয় ফাস্ট বোলারকে নিয়ে গৌতম গম্ভীরের পরিষ্কার পরিকল্পনা। টেস্টে ধারাবাহিকভাবে শামিকে খেলাতে চান গম্ভীর। ২০২৭ ওয়ানডে বিশ্বকাপও তার রাডারে রয়েছে। এমন পরিস্থিতিতে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কারণে হয়তো এবার টি-টোয়েন্টি দলে না দেখা যেতে পারে মহম্মদ শামিকে।

RELATED ARTICLES

Most Popular