উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে বড় উপহার, এ আর রহমান থেকে বলিউড তারকা, সকলেই করবেন পারফর্ম

Avatar

Published on:

IPL 2024 Opening Ceremony

আইপিএল (IPL 2024) বিশ্বের মধ্যে অন্যতম জাঁকজমকপূর্ণ জনপ্রিয় একটি ক্রিকেট টুর্নামেন্ট। প্রতি বছর এই টুর্নামেন্টের আকর্ষণ আরও বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে ক্রিকেটের সঙ্গে বলিউড তারকাদের মেলবন্ধন আইপিএলকে আরও অন্যমাত্রায় নিয়ে গেছে। ফলে এই বছরেও আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে চলেছে একাধিক চমক।

২০০৮ সাল থেকে আইপিএল ভারতীয় সংস্কৃতির বৈচিত্র্যের মধ্যে ঐক্যে আরও উন্মাদনা তৈরি করেছে। এর সঙ্গেই ক্রিকেটের জনপ্রিয়তার বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে টুর্নামেন্টটি বিশ্বমঞ্চে একটি অনন্য স্থান দখল করে নিয়েছে। গত বছর ডিসেম্বর মাসে অনুষ্ঠিত ২০২৪ আইপিএলের নিলামেই নতুন মরসুমের জৌলুস লক্ষ্য করা যায়। কলকাতা নাইট রাইডার্স অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ককে ২৪.৭৫ কোটি টাকায় রেকর্ড দামে দলে সই করায়।

এছাড়াও সানরাইজার্স হায়দ্রাবাদ ২০.৫ কোটি টাকার মাধ্যমে অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সকে নিজদের দলে নিয়ে ইতিহাস তৈরি করে। ২২ মার্চ থেকে এই বছরের আইপিএল শুরু হতে চলেছে। এর সঙ্গেই উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে থাকছে একাধিক তারকার উপস্থিতি। এই বছর টুর্নামেন্টের জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রখ্যাত গায়ক এ আর রহমান (AR Rahman), সোনু নিগম সহ টাইগার শ্রফ, অক্ষয় কুমারের (Akshay Kumar) মতো বলিউড তারকারা পারফর্ম করবেন। অভিষেক ত্রিপাঠীর অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে এই তথ্য সামনে এসে এসেছে।

প্রসঙ্গত ২২ মার্চ আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে। গত বছর মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই পঞ্চমবারের মতো আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল। এর সঙ্গেই কলকাতা নাইট রাইডার্স তাদের প্রথম ম্যাচে ২৩ মার্চ ইডেন গার্ডেন্সে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে। ইতিমধ্যে নাইট বাহিনীদের একাধিক ক্রিকেটার সহ কোচিং কর্মকর্তারা কলকাতায় এসে পৌঁছেছেন।

সঙ্গে থাকুন ➥