ব্যাটিং অনবদ্য, সঙ্গে বোলিংয়েও নজর কাড়ছে KKR, একমাত্র দল হিসেবে এই‌ নজির নাইটদের

Published on:

KKR Bowling IPL 2024

গতকাল কলকাতাবাসীকে সাক্ষী রেখে এক অবিশ্বাস্য জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ৮ উইকেটে হারিয়ে এবারের আইপিএলের (IPL 2024) চতুর্থ জয় তুলে নিয়েছে তারা। রবিবার ফিল সল্ট এবং শ্রেয়াস আইয়ার জুটি মিলে ১২০ রানের পার্টনারশিপ করায় খুবই অনায়াসে জিতলেও, বহু জায়গায় প্রশংসনীয় হয়েছে কেকেআরের বোলিং উইনিট।

শুধু লখনউয়ের বিরুদ্ধে ম্যাচেই নয়, প্রত্যেকটি ম্যাচেই বেশ প্রশংসনীয় হয়েছে কেকেআরের বোলাররা। প্রশংসনীয় বোলিংয়ের পাশাপাশি এই মরশুমে এখনো পর্যন্ত এক বিশেষ নজিরও গড়েছেন কেকেআরের পেসার থেকে শুরু করে স্পিনাররা। যা এখনো পর্যন্ত আইপিএলে কখনোই দেখা যায়নি। একমাত্র কেকেআরের গড়া নজিরটি হল কেকেআর দলের বোলাররা প্রত্যেকেই এই ৫ ম্যাচে ৫ এবং ৫ এর উর্ধ্বে উইকেট নিয়েছেন।

কেকেআর দলের চারজন পেসার মিচেল স্টার্ক, বৈভব অ্যারোরা, হার্শিত রানা এবং আন্দ্রে রাসেল প্রত্যেকেই ৫ এবং ৫ এর উর্ধ্বে উইকেট নিয়েছেন। এছাড়া স্পিনার সুনীল নারিন এবং বরুণ চক্রবর্তীও নিয়েছেন ৫ টি করে উইকেট৷ এখনো পর্যন্ত ৫ ম্যাচ খেলে এই নজির কেকেআর বোলারদের। পার্পেল ক্যাপের তালিকাতে কেকেআরের কোনো বোলার না থাকলেও, দলগত ভাবে বিপক্ষ দলকে মুশকিলে ফেলেছেন তারা।

প্রসঙ্গত, নাইট তারকাদের মধ্যে ৩ ম্যাচ খেলে ৬ উইকেট শিকার করেছেন বৈভব অ্যারোরা। পাশাপাশি ৫ ম্যাচে ৬ উইকেট নিয়ে কেকেআরের উইকেট সংগ্রহকারী বোলারের তালিকায় রয়েছেন আন্দ্রে রাসেল। এরপর ৪ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে বোলিং করে ৫ উইকেট তুলেছেন হার্শিত রানা। অন্যদিকে মিচেল স্টার্কও গতকাল ৫ উইকেট নিয়ে এই তালিকায় নাম তুলেছেন। স্পিনারদের মধ্যে সুনীল নারিন এবং বরুণ চক্রবর্তীও ৫ ম্যাচ খেলে ৫ উইকেট শিকার করেছেন।

সঙ্গে থাকুন ➥