DC vs KKR: একটুর জন্য রেকর্ড হাতছাড়া নাইটদের, রিঙ্কু-রাসেল দাপটে দিল্লিকে ২৭৩ রানের বিশাল লক্ষ্য KKR-এর

Published on:

আজ এক রোমাঞ্চকর ম্যাচের সাক্ষী হল বিশাখাপত্তনম স্টেডিয়াম। আজ দিল্লি ক্যাপিটালস বনাম কলকাতা নাইট রাইডার্স (Delhi Capitals vs Kolkata Knight Riders) ম্যাচ নিয়ে অনেক আগে থেকেই উত্তেজনা শিখরে ছিল। প্রথমে ব্যাট করতে নেমে আইপিএলের সর্বাধিক রান ২৭৭ এর ধারে কাছে এলেও মাত্র ৫ রান কম ২৭২ এ শেষ করলো কেকেআর। যা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক রান। এই ম্যাচ দিল্লিকে জিততে হলে ২৭৩ রান স্কোরবোর্ডে তুলতে হবে।

আজ টসে জিততেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার। প্রথমে ওপেন করতে আসেন প্রতিদিনের ন্যায় ফিল সল্ট এবং সুনীল নারিন (Sunil Narine)। এই জুটি পাওয়ারপ্লের শুরুটা আজও খুব ভালো করেন৷ কিন্তু সল্ট শুরুতে ১২ বলে ১৮ রান করে সুন্দর শুরু করার পর আউট হয়ে যান। অন্যদিকে তখনও নিজের উইকেট ধরে রাখেন নারিন। এরপর নারিনের সাথ দিতে ক্রিজে আসেন অঙ্গকৃষ রঘুবংশী (Angkrish Raghuvanshi)। আজ আইপিএলে প্রথমবার মতো ব্যাট করতে নামেন অঙ্গকৃষ।

এদিকে আজও গতম্যাচের মতোই প্রথম থেকেই বড় শট খেলে যাচ্ছিলেন সুনীল নারিন। আজ পাওয়ারপ্লের ভেতরেই মাত্র ২১ বলে ৫২ রান করেন তিনি। এরপরেও থেমে থাকার পাত্র ছিলেন না নারিন, তারপরেও ছক্কা-চারের মধ্যে মেতে ছিলেন তিনি। অন্যদিক থেকে অঙ্গকৃষও হাত খুলে খেলেন প্রথমবারেই। তিনিও মাত্র ২৫ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন। নারিন ৩৯ বলে ৮৫ রান করে মিচেল মার্শের শিকার হন। পরের ওভারেই ২৭ বলে ৫৪ রান করে নকিয়ার বলের শিকার হন অঙ্গকৃষ।

এখান থেকে ম্যাচকে এগিয়ে নিয়ে যান আন্দ্রে রাসেল (Andre Russell) এবং অধিনায়ক শ্রেয়াস আইয়ার। শ্রেয়াস ১৮ রান করে খলিল আহমেদের শিকার হলেও, রাসেল বড় শট খেলেই যাচ্ছিলেন। রাসেলের সাথ দিতে ক্রিজে আসেন রিঙ্কু সিং। দুজন মিলে খুব কম সময় ক্রিজে কাটালেও, বড় পার্টনারশিপ করে দিয়ে যান। এরপর রিঙ্কু নকিয়ার ওভারে ২৫ রান দেওয়ার পর তার শিকার হন। শেষ ওভারে রাসেল মাত্র ১৯ বলে ৪১ রান করে ইশান্ত শর্মার বলে আউট হন। শেষে ভেঙ্কটেশ আইয়ারের ২ বলে ৫ রানের ইনিংসে ২০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ২৭২ রান তোলে কেকেআর।

সঙ্গে থাকুন ➥