দিল্লির হয়ে খেললেও মনেপ্রাণে এখনো নাইট কুলদীপ, ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ সাহায্যের জন্য দিলেন KKR-কে কৃতিত্ব

এই বছরেও কুলদীপ যাদব দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে দুরন্ত ফর্মে আছেন। এখনও পর্যন্ত তিনি চলমান আইপিএলে ৮ ম্যাচে মোট ১২ টি উইকেট সংগ্রহ করেছেন

Published on:

Kuldeep Yadav Kuldeep Yadav IPL 2024

আইপিএলের (IPL 2024) প্রতিটি দলই ভারতীয় তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার চেষ্টা করে। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) থেকে একাধিক তরুণ ক্রিকেটার বর্তমানে জাতীয় দলেও সাফল্যের সঙ্গে নিজেদের জায়গা করে নিয়েছেন। ফলে নাইট বাহিনী ছেড়ে অন্য দলে যোগ দিয়েও অনেকেই এই দলের অবদান মনে রেখেছেন। এবার আবারও ভারতের অন্যতম স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) পুরোনো দল কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

ভারতের অন্যতম সফল স্পিনার কুলদীপ যাদব ২০২২ সাল থেকে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে অংশগ্রহণ করছেন। এই বছরেও তিনি এই দলের হয়ে দুরন্ত ফর্মে আছেন। এখনও পর্যন্ত কুলদীপ চলমান আইপিএলে ৮ ম্যাচে মোট ১২ টি উইকেট সংগ্রহ করেছেন।এর সঙ্গেই গতকাল প্রকাশিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলেও এই তারকা স্পিনার নিজের জায়গা করে নিয়েছেন। এবার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক আলাপচারিতায় কুলদীপ যাদব নিজের পুরনো আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের প্রসঙ্গ তুলে আনেন।

তিনি জানান কেকেআরের জন্যই নিজের শারীরিক ফিটনেসের উন্নতি করতে পেরেছেন। এই সাক্ষাৎকারে কুলদীপ যাদব বলেন, “২০১৪ সালে আমি যখন কলকাতায় যোগ দিই আমার মধ্যে অনেক অহংকার ছিল। আমার নিজের বোলিং দক্ষতার ওপর অনেক বিশ্বাস ছিল যে যাকেই আমি বল করবো সে আউট হয়ে যাবে। প্রথম ২০ দিন আমি কোনো প্রশিক্ষণ করিনি। ওই সময় আমি‌ কিছুটা মোটাসোটা ছিলাম প্রশিক্ষণ করার কোনো সখ ছিল না।”

ভারতীয় এই স্পিনার আরও বলেন, “এরপর কলকাতা শারিরীক ফিটনেসের উন্নতির জন্য আমাদের দক্ষিণ আফ্রিকায় ২ বার প্রশিক্ষণ শিবিরে পাঠায়। সেই সময় থেকে আমি ফিটনেসের উন্নতির দিকে মনযোগ দিই। এই বিষয়ে পরিনত মানসিকতা তৈরি হয়। আমার শারিরীক গঠনেও অনেক পরিবর্তন ঘটে। আমার শারীরিক ফিটনেসের উন্নতির পিছনে সত্যি কেকেআরের বিশাল অবদান রয়েছে। কম বয়স থেকে একজন পূর্ণ ক্রিকেটের তৈরীর ক্ষেত্রে দলটি আমাকে সবরকম ভাবে সাহায্য করেছে।”

সঙ্গে থাকুন ➥