HomeSportKylian Mbappe: ইউরোর শুরুতেই ধাক্কা ফ্রান্সের, নাক ফেটে রক্তারক্তি কান্ড এমবাপ্পের, আগামী...

Kylian Mbappe: ইউরোর শুরুতেই ধাক্কা ফ্রান্সের, নাক ফেটে রক্তারক্তি কান্ড এমবাপ্পের, আগামী ম্যাচ খেলবেন কিনা, জানালেন কোচ

ম্যাচের ৩৮ মিনিটে এমবাপ্পের নেওয়া একটি শট বাঁচাতে গিয়ে অস্ট্রিয়ার সেন্টার ব্যাক ম্যাক্সিমিলান ওবার নিজেদের জালেই আত্মঘাতী গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন।

কোপা আমেরিকা শুরু হওয়ার আগেই উয়েফা ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ (UEFA European Football Championship) নিয়ে ফুটবল প্রেমীরা এখন রীতিমতো মেতে উঠেছেন। আজ ইউরো কাপে ২০২২ ফিফা বিশ্বকাপের ফাইনালিস্ট ফ্রান্স অস্ট্রিয়ার (France vs Austria match) বিপক্ষে মাঠে নামে। এই গুরুত্বপূর্ণ ম্যাচে ফরাসিরা জয় পেলেও তাদের পারফরম্যান্স ভক্তদের সেইভাবে মুগ্ধ করতে পারেনি। তবে এর মধ্যেই ম্যাচ চলাকালীন ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে (Kylian Mbappe) গুরুতর চোট পেলেন।

আজ জার্মানির ডুসেলডর্ফ এরিনা স্টেডিয়ামে ফ্রান্স অস্ট্রিয়ার বিপক্ষে প্রথম থেকেই দুরন্ত লড়াই চালানোর চেষ্টা করে। কিন্তু তারা কিছুতেই গোলের মুখ খুলতে পারছিল না‌। এইরকম সময় ম্যাচের ৩৮ মিনিটে এমবাপ্পের নেওয়া একটি শট বাঁচাতে গিয়ে অস্ট্রিয়ার সেন্টার ব্যাক ম্যাক্সিমিলান ওবার নিজেদের জালেই আত্মঘাতী গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন। এরপর আর ম্যাচে কোনো গোল হয়নি। ফলে ফরাসিরা ১-০ গোলে জয়লাভ করে নেয়। তবে টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটি চলাকালীন শেষের দিকে কিলিয়ান এমবাপ্পে গুরুতর চোট পেয়ে মাঠের বাইরে চলে যান।

হেড করার সময় অস্ট্রিয়ার কেভিন দানসোর সঙ্গে তার সংঘর্ষে নাক ভেঙে যায়। মাঠ থেকে বেরোনোর সময় এমবাপ্পের নাক দিয়ে রক্ত ঝরছিল। ম্যাচ শেষে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশচ্যাম্পস (Didier Deschamps) সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “এমবাপ্পে সত্যিই খারাপভাবে নাকে আঘাত পেয়েছেন। চোটের বিষয়ে আরও জানার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। চিকিৎসক কর্মীরা এই বিষয়ে এখন কাজ করছেন। তবে আজকে রাতের জন্য এটা আমাদের কাছে খুবই খারাপ খবর।”

অন্যদিকে পরবর্তী সময় ফরাসি ফেডারেশনের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়। সেখানে বলা হয়, “কিলিয়ান এমবাপ্পে ফরাসি জাতীয় দলের শিবিরে ফিরেছেন। ডুসেলডর্ফে সোমবার অনুষ্ঠিত হওয়া অস্ট্রিয়া বনাম ফ্রান্সের ম্যাচ চলাকালীন দ্বিতীয়ার্ধে এমবাপ্পের নাক ভেঙে গেছে। ফ্রান্সের অধিনায়ককে প্রথমে চিকিৎসা কর্মী এবং ডঃ ফ্রাঙ্ক লে গ্যাল পর্যবেক্ষণ করেছিলেন এবং তিনি এমবাপ্পের নাক ভাঙার বিষয়টি নিশ্চিত করেন। আগামী কয়েক দিন তাকে চিকিৎসার মধ্যে থাকতে হবে। তবে এখনই ফ্রান্স অধিনায়কের অস্ত্রোপচার করা হবে না।”

ফলে এরপরই ইউরো কাপের পরবর্তী ম্যাচগুলোতে এমবাপ্পে মুখোশ পড়ে মাঠে নামতে পারেন বলে অনেকেই মনে করছেন। এই বিষয়ে ফরাসি তারকা নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে ইঙ্গিতপূর্ণ পোস্ট করে লেখেন, “কিছু মুখোশের বিষয়ে আমায় ধারণা দিন (হাসি)।” উল্লেখ্য ফ্রান্স ইউরো কাপের পরবর্তী ম্যাচে ২২ জুন কঠিন প্রতিপক্ষ নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে।

RELATED ARTICLES

Most Popular