IPL 2024: দিল্লিতে আবার নতুন বোলার, হ্যারি ব্রুকের পরিবর্ত হিসেবে ক্যাপিটালসে যোগ দিলেন এই বিদেশি পেসার

Published on:

IPL 2024 Lizaad Williams

এই বছর আইপিএলে (IPL 2024) দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) বর্তমানে একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে। এই মুহূর্তে তারা ৫ ম্যাচের মধ্যে ৪ টিতেই হারের সম্মুখীন হয়ে পয়েন্ট তালিকার একেবারে নীচে অবস্থান করছে। অন্যদিকে দিল্লির হয়ে অন্যতম তারকা ব্যাটসম্যান হ্যারি ব্রুক (Harry Brook) টুর্নামেন্টের বাইরে চলে যাওয়ায় দল চাপের মুখে পড়ে গিয়েছিল। এবার হ্যারি ব্রুকের বদলে বিকল্প ক্রিকেটার দলে আসতে চলেছেন।

দিল্লি ক্যাপিটালসে দীর্ঘদিন পর ঋষভ পান্থ চোট সারিয়ে মাঠে ফিরে দলকে নেতৃত্ব দিচ্ছেন। ফলে সমর্থকদের মনে নতুন করে আশা তৈরি হলেও এখনও পর্যন্ত দিল্লি সেইভাবে নিজেদের লক্ষ্যে এগিয়ে যেতে পারেনি। একমাত্র চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ২০ রানে জয় তুলে নিয়ে তারা ২ পয়েন্ট সংগ্রহ করেছে। গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের করা ২৩৪ রান তাড়া করতে নেমে দিল্লি দুরন্ত লড়াই চালালেও শেষ পর্যন্ত ২৯ রানে হারের সম্মুখীন হয়।

অন্যদিকে এই বছর দিল্লি ক্যাপিটালস ইংলিশ তারকা ব্যাটসম্যান হ্যারি ব্রুককে ৪ কোটি টাকার বিনিময়ে দলে সই করিয়েছিল। কিন্তু এই ক্রিকেটারের দিদার মৃত্যুর পর পরিবারকে অগ্রাধিকার দিয়ে তিনি এই বছর আইপিএল থেকে সরে দাঁড়ান। এছাড়াও সম্ভবত হ্যারি ব্রুক আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে তিনি নিজেকে আলাদাভাবে প্রস্তুত করতে চাইছেন। ফলে দিল্লির কর্মকর্তারা সমস্যার মধ্যে পড়ে যায়। এবার এই ক্রিকেটারের পরিবর্তে দলে দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার লিজাড উইলিয়ামস (Lizaad Williams) আসতে চলেছেন।

ভিত্তি মূল্য ৫০ লাখ টাকার বিনিময়েই এই ক্রিকেটার দলে যোগ দেবেন। লিজাড উইলিয়ামস এখনও পর্যন্ত আইপিএলে আত্মপ্রকাশ না করলেও দেশের হয়ে ১১ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ১৬ টি উইকেট সংগ্রহ করে দুর্দান্ত ফর্মে আছেন। ফলে তিনি ইশান্ত শর্মা এবং অ্যানরিচ নোকিয়ার সঙ্গে যোগ দিয়ে দিল্লির বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করবেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন। এর সঙ্গেই দিল্লি আইপিএলে তাদের পরবর্তী ম্যাচে ১২ এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥