লাগাতার বাজে পারফরমেন্সের পর এখনো কি স্টার্কের উপর ভরসা রাখবে KKR? জবাব দিলেন হর্ষিত রানা

Published on:

Mitchell Starc IPL 2024

গতকাল আইপিএলে (IPL 2024) ইডেন গার্ডেন্সে রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) একটি অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটি শেষ বল পর্যন্ত গড়ায়। তবে জয় পেলেও নাইট রাইডার্সের তারকা পেসার মিচেল স্টার্কের (Mitchell Starc) পারফরম্যান্স সমর্থকদের হতাশ করেছে।এবার ম্যাচ শেষে এই অস্ট্রেলিয়ান পেসারের পাশে দাঁড়িয়ে কলকাতার আরও বোলার হর্ষিত রানা (Harshit Rana) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

গতকাল ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ফিল সল্ট বিধ্বংসী ব্যাটিং পারফরম্যান্স দিয়ে যাত্রা শুরু করেন। তবে এরপর একের পর এক উইকেট হারিয়ে এক সময় নাইট বাহিনী চাপের মুখে পড়ে যায়। সেই সময় অধিনায়ক শ্রেয়াস আইয়ার এসে দলের হাল ধরেন। তার করা ৩৬ বলে ৫০ রানে ভর করে কলকাতা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রানে পৌঁছায়। এই রান তাড়া করতে নেমে বেঙ্গালুরু উইল জ্যাকসের ৩২ বলে ৫৫ রানে ভর করে ম্যাচ শেষ পর্যন্ত নিয়ে যায়।

শেষ পর্যন্ত টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ফিল সল্টের অবিশ্বাস্য রান আউটে মাত্র ১ রানে নাইট বাহিনী জয় তুলে নেয়। ম্যাচে কলকাতার হয়ে তারকা পেসার মিচেল স্টার্ক সবচেয়ে বেশি রান খরচ করেন। তিনি মাত্র ৩ ওভারে ৫৫ দিয়ে মাত্র ১ টি উইকেট সংগ্রহ করেছেন। এমনকি শেষ ওভারে গুরুত্বপূর্ণ সময় কর্ণ শর্মা স্টার্কের করা বলে পরপর ৩ টি ছয় মারেন। ফলে অস্ট্রেলিয়ান এই তারকাকে সমালোচনার মুখে পড়তে হয়। এবার হর্ষিত রানা ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্টার্কের পাশে দাঁড়িয়ে সমর্থকদের বার্তা দেন।

তিনি বলেন, “মিচেল স্টার্ক একজন শীর্ষস্থানীয় বোলার এবং একদিন তিনি আমাদের ম্যাচ জিততে সাহায্য করবেন। আমরা স্টার্ককে নিয়ে চিন্তিত নই। তার প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে।” ম্যাচের বিষয়ে বলতে গিয়ে হর্ষিত রানা বলেন, “শেষ ৫ ওভারে আমাদের বোলাররা অসাধারণ পারফরম্যান্স করেছে। তারা যথেষ্ট রান দেয়নি। ওই সময় আমরা সত্যিই ভালো খেলেছি। আন্দ্রে রাসেলের ওভারটি ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। সেই সময় তিনি ২ টি উইকেট নিয়েছিলেন।”

সঙ্গে থাকুন ➥