হার্দিকের দোষেই ম্যাচ হেরেছে! মুম্বাইয়ের হারের জন্য নিজের পুরনো অধিনায়ককেই দায়ি করলেন শামি

Avatar

Published on:

Mohammed Shami criticized Mumbai Indians captain Hardik Pandya poor bowling against Delhi Capitals IPL 2024

আইপিএলের (IPL 2024) ইতিহাসে অন্যতম সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এই বছর আইপিএলে এখনও পর্যন্ত একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে। ফলে নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ভূমিকা নিয়ে সাধারণ সমর্থক থেকে ক্রিকেট বিশেষজ্ঞরা একাধিক প্রশ্ন তুলছেন। গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের কাছেও মুম্বাই ইন্ডিয়ান্স পরাজিত হয়। এবার এই ম্যাচে হার্দিক পান্ডিয়ার হতাশাজনক বোলিং নিয়ে মহম্মদ শামি (Mohammed Shami) নিজের মতামত প্রকাশ করলেন।

গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দিল্লি ক্যাপিটালস প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিধ্বংসী ব্যাটিং শুরু করে। ফলে প্রথম থেকেই মুম্বাইয়ের বোলাররা রীতিমতো চাপের মুখে পড়ে যায়। অধিনায়ক হার্দিক পান্ডিয়া মাত্র ২ ওভার বল করে ৪১ রান খরচ করেন। এর ফলে দিল্লি ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে নেয়। এই রান তাড়া করতে নেমে মুম্বাইয়ের তরুণ ব্যাটসম্যান তিলক বর্মা এবং অধিনায়ক হার্দিক পান্ডিয়া ম্যাচটি শেষ পর্যন্ত নিয়ে যান।

তবে মাত্র ১০ রানে তারা হারের সম্মুখীন হয়। এবার হার্দিকের এইরকম দুর্বল বোলিং নিয়ে ভারতের তারকা পেসার মহম্মদ শামি রীতিমতো সরব হলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “পান্ডিয়া ২ ওভারে ৪১ রান অর্থাৎ অনেকটাই বেশি রান দিয়ে ফেলেছেন। ২০.৫ গড়ে রান দিয়েছেন। এই ১০ রানের পার্থক্য নিয়ে যেটা আমরা আলোচনা করছিলাম, যদি আপনি অন্য বোলারকে দিয়ে বল করাতেন তাহলে কিছুটা রান বাঁচানো যেত। এর ফলে মুম্বাই ম্যাচে ড্র করতে পারতো বা জিতে যেতে পারতো।”

হার্দিক পান্ডিয়া এই বছর গুজরাট টাইটান্স থেকে আবার মুম্বাইয়ে ফিরে এসে এখনও পর্যন্ত সেইভাবে পারফরম্যান্স করতে পারেননি। তবে সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় বিসিসিআই তাকে বিশেষ নজরে রেখেছে। আসন্ন এই বিশ্বকাপে হার্দিককে জায়গা করে নিতে হলে চলমান আইপিএলে প্রতি ম্যাচেই তাকে বল করতে হবে। তাই তিনি ব্যাটিংয়ের সঙ্গে মুম্বাইয়ের হয়ে নিয়মিত বল করার চেষ্টা করছেন। এখনও পর্যন্ত এই বছর আইপিএলে এই ভারতীয় তারকা অলরাউন্ডার ৯ ম্যাচে মোট ১৯ ওভার বল করে ২২৭ রান দিয়ে মাত্র ৪ টি উইকেট সংগ্রহ করেছেন।

সঙ্গে থাকুন ➥