ISL 2023-24: শিল্ডের পর এবার ট্রফি জেতার দোড়গোড়ায় মোহনবাগান, ওড়িশাকে হারিয়ে ISL ফাইনালে মেরিনার্সরা

Avatar

Published on:

Mohunbagan Super Giant beat Odisha FC by 2-0 goals second leg and reached isl 2023-24 final

আজ আইএসএল ২০২৩-২৪ (ISL 2023-24) এ ফের কামাল করে দেখালো মোহনবাগান সুপার জায়েন্ট (Mohunbagan Super Giant)। ঘরের মাটিতে তথা কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল ২০২৩-২৪ এর সেমিফাইনালের দ্বিতীয় লেগে ওড়িশা এফসির (Odisha FC) মতো শক্তিশালী দলকে হারিয়ে আবারও একবার আইএসএল ফাইনালে (ISL 2023-24 Final) পৌঁছালো মোহনবাগান। ওড়িশা এফসি প্রথম লেগে ২-১ গোলে জয়লাভ করলেও, আজ ওড়িশাকে ২-০ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে আইএসএল ২০২৩-২৪ ফাইনালের যোগ্যতা অর্জন করলো মোহনবাগান।

আজ কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে রেফারির বাঁশি বাঁজতেই শুরু হয়ে যায়। ম্যাচের প্রথম থেকেই আধিপত্য দেখা যায় মোহনবাগানের খেলোয়াড়দের থেকে। প্রথমেই ৪ মিনিটে ফ্রি-কিক পায় ওড়িশা এফসি। তবে সেই সু্যোগ কাজে লাগাতে পারেনি তারা৷ এরপর ১৫ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেন ওড়িশার আমে রানাডে। এদিকে মোহনবাগান বারংবার সুযোগ তৈরী করলেও, তা কোনো কাজে আসেনি।

শেষমেষ ২২ মিনিটে অপেক্ষার অবসান ঘটে ভক্তদের। ২২ মিনিটের মাথায় গোল করেন মোহনবাগানের জেসন কামিংস (Jason Cummings)। পরক্ষণেই ২৫ মিনিটের মাথায় গোলের সুযোগ মিস করে ওডিশা এফসি। এদিকে ৩৪ মিনিটে ফের ফ্রি-কিকের সুযোগ মিস করে তারা। এরপর থেকে দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে উঠলেও, প্রথমার্ধের মধ্যে আর কোনো গোলই আসেনি। সুতরাং, প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে মোহনবাগান।

তারপর দ্বিতীয়ার্ধে শুরুতে আবারও গোলের জন্য দাপট দেখাতে শুরু করে মোহনবাগান। ৫৫ মিনিটের মাথায় মনবীর সিং দারুণ একটি পাস তুললেও, জেসন কামিংসকে বলটি সঠিক জায়গায় বাড়াতে অক্ষম হন তিনি। এরপর ৬৩ মিনিটে ফের ফ্রি-কিক পায় মোহনবাগান, তবে সেই সুযোগ মিস করেন দিমিত্রি পেত্রাতোস। এখান থেকে গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠে মোহনবাগান। অন্যদিকে থেমে থাকার পাত্র ছিল না ওডিশা। শেষমেষ ৯০ মিনিট পার হওয়ার পর বাড়তি ৩ মিনিট সময়ের মাথায় ফের একটি গোল করে মোহনবাগান। এবার গোলটি করেন সাহাল আব্দুল সামাদ (Sahal Abdul Samad)। ম্যাচের শেষমুহুর্তে গোলটি করে ভক্তদের উচ্ছ্বাস বাড়িয়ে তোলেন তিনি।

সঙ্গে থাকুন ➥