HomeSportPNG vs NZ: লকি ফার্গুসনের বিশ্ব রেকর্ড, শেষ ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান...

PNG vs NZ: লকি ফার্গুসনের বিশ্ব রেকর্ড, শেষ ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান সমাপ্ত করল নিউজিল্যান্ড

পাপুয়া নিউ গিনিকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে মাত্র ৭৮ রানে বান্ডিল করেন কিউয়ি বোলাররা। যার মধ্যে লকি ফার্গুসন বল হাতে ৪ ওভার বল করে ৪ টি মেইডেন ওভারের সাথে ৩ উইকেট নিয়ে অবিশ্বাস্য রেকর্ড নিজের নামে করেন।

সোমবার হাসির সাথে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) থেকে বিদায় নিলো নিউজিল্যান্ড। এইদিন পাপুয়া নিউ গিনির মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড (New Zealand vs Papua New Guinea)। এই ম্যাচে পাপুয়া নিউ গিনিকে অল্প রানে আটকে দিয়ে, ৭ উইকেটে ম্যাচটি জিতলো নিউজিল্যান্ড। যদিও ম্যাচের ফলাফলে খুব একটা সুবিধা করতে পারেনি কিউয়িরা। কারণ, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে হার স্বীকার করায় অনেক আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে তারা।

সোমবার ট্রিনিদাদে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। পাপুয়া নিউ গিনিকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে মাত্র ৭৮ রানে বান্ডিল করেন কিউয়ি বোলাররা। যার মধ্যে লকি ফার্গুসন (Lockie Ferguson) বল হাতে ৪ ওভার বল করে ৪ টি মেইডেন ওভারের সাথে ৩ উইকেট নেন। এছাড়া ট্রেন্ট বোল্ট (Trent Boult), টিম সাউদি (Tim Southee) এবং ইশ সোধি (Ish Sodhi) ২ টি করে উইকেট শিকার করেন। ব্যাট হাতে আজ পাপুয়া নিউ গিনির হয়ে সবচেয়ে বেশি রান করেন চার্লস আমিনি (Charles Amini), ১৭ রান আসে তার ব্যাট থেকে।

নিউজিল্যান্ডকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ৭৯ রান। যা তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারান ফিন অ্যালেন। কাবুয়া মোরিয়ার (Kabua Morea) বলে আউট হয়ে প্রথমেই প্যাভিলিয়নে ফিরে যান তিনি। এরপর রাচিন রবীন্দ্রও ব্যাট করতে এসে মাত্র ৬ রান করে ফিরে যান। তাকেও প্যাভিলিয়নের রাস্তা দেখান কাবুয়া মোরিয়া। যদিও নিজের মূল্যবান উইকেটটি ধরে রেখেছিলেন ডেভন কনওয়ে (Devon Conway)।

দলের ২০ রানে ২ উইকেট হারান কিউয়িরা। এখান থেকে কনওয়ে এবং কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson) দলের দায় ভার বহন করেন। কনওয়ের ৩২ বলে ৩৫ রানের ইনিংস খেলার পর সিমো কামিয়ার বলে আউট হয়ে গেলে, পরবর্তী ব্যাটার হিসাবে ক্রিজে আসেন ড্যারেল মিচেল (Daryl Mitchell)। শেষমেষ উইলিয়ামসনের ব্যাক্তিগত ১৭ বলে ১৮ রান এবং ড্যারেল মিচেলের ১২ বলে ১৯ রানের ইনিংসের ভিত্তিতে ম্যাচটি ৭ উইকেটে জয়লাভ করে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড বনাম পাপুয়া নিউ গিনি ম্যাচের স্কোরকার্ড (New Zealand vs Papua New Guinea):

পাপুয়া নিউ গিনি: ৭৮ (১৯.২ ওভার)

নিউজিল্যান্ড: ৭৯/৩ (১২.২ ওভার)

ম্যাচটি নিউজিল্যান্ড ৭ উইকেটে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular