HomeSportNicholas Pooran: ছয় ছক্কা না মেরেও এক ওভারে ৩৬! ওমারজাইয়ের ওভারে বেধড়ক...

Nicholas Pooran: ছয় ছক্কা না মেরেও এক ওভারে ৩৬! ওমারজাইয়ের ওভারে বেধড়ক ব্যাটিং নিকোলাস পুরানের

এই ম্যাচে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে পাওয়ার প্লেতে সবচেয়ে বেশি রান (৯২/১) করার রেকর্ডও গড়েছে ওয়েস্ট ইন্ডিজ।

যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজ আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) এতদিন লো স্কোরিং রোমাঞ্চকর ম্যাচ দেখা গেলেও সেন্ট লুসিয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে দেখা গেছে ছক্কা ও চারের বৃষ্টি। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের মধ্যকার এই ম্যাচে নিকোলাস পুরান (Nicholas Pooran)এক ওভারে ৩৬ রান করেন। ফাস্ট বোলার আজমতউল্লাহ ওমরজাই (Azmatullah Omarzai) ওভারে নো, ওয়াইড সহ মোট নয়টি বল করেন, যার মধ্যে পুরান প্রতিটিতে ব্যাট চালাতে থাকেন। একের পর এক চার ও ছক্কাতে ওভার শেষে ৩৬ রানে।

এই ম্যাচে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে পাওয়ার প্লেতে সবচেয়ে বেশি রান (৯২/১) করার রেকর্ডও গড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের চতুর্থ ও দ্বিতীয় ওভারে আজমতউল্লাহ ওমরজাইয়ের বিপক্ষে দুরন্ত ফর্ম দেখান নিকোলাস পুরান। ওভার শুরুর আগে দুই বলে এক রান নিয়ে খেললেও ওভার শেষে নয় বলে তার স্কোর দাঁড়ায় ২৭ রান।

প্রথম বলে ছক্কা খাওয়ার পর পরের নো বল ছুঁড়ে দেন ওমরজাই, যার ওপর তা দিয়ে আসে চার‌ রান। ফ্রি হিটে বাউন্সার ছুঁড়তে গিয়ে তিনি নিয়ন্ত্রণহীন হয়ে পড়েন এবং বল উইকেটরক্ষকের মাথার উপর দিয়ে বাউন্ডারিতে যায়। ফ্রি হিট তখনও অক্ষত ছিল, যার উপর তিনি একটি দুর্দান্ত ইয়র্কার দিয়ে পুরানকে আউট করেন, তবে ফ্রি হিটের কারণে উইকেট পাননি তিনি। পরের বলে লেগ বাই ছিল চার, শেষ তিন বলে নিকোলাস পুরান একটি চার ও পরে পরপর দুটি ছক্কা মারেন।

এক ওভারে ৩৬ রান দেওয়া বোলাররা (টি-টোয়েন্টি)
স্টুয়ার্ট ব্রড বনাম যুবরাজ সিং, ২০০৭
আকিলা ধনঞ্জয়া বনাম কাইরন পোলার্ড, ২০২১
করিম জান্নাত বনাম রোহিত শর্মা ও রিঙ্কু সিং, ২০২৪
কামরান খান বনাম দীপেন্দ্র সিং আইরে, ২০২৪
আজমতউল্লাহ ওমরজাই বনাম নিকোলাস পুরান, ২০২৪

RELATED ARTICLES

Most Popular