Rohit Sharma: সিরিজের দ্বিতীয় শতরান হিটম্যানের, ক্যারিয়ারের ৪৮তম শতরানে ছুয়ে ফেললেন ক্রিকেটের ভগবানকে

Updated on:

Rohit Sharma hit century

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচে এখন দুরন্ত পারফরম্যান্স করে ভারতীয় দল (India vs England series) এগিয়ে চলেছে। এর আগেই ব্লু ব্রিগেড ৩-১ ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের দখলে করে নিয়েছে। গতকাল থেকে শুরু হওয়া ধর্মশালায় সিরিজের পঞ্চম ম্যাচে আবারও ব্লু বিগ্রেটের দাপট লক্ষ্য করা যাচ্ছে। এর সঙ্গেই আজ অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং শুভমান গিলের (Shubman Gill) ব্যাট থেকে এলো অসাধারণ দুটি শতরান।

ম্যাচে প্রথমে টসে জিতে ইংল্যান্ড ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তবে রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এবং কুলদীপ যাদবের (Kuldeep Yadav) বিধ্বংসী বোলিংয়ে তারা একের পর এক উইকেট হারাতে থাকে। একমাত্র ওপেনার জ্যাক ক্রাওলির (Zak Crawley) ১০৮ বলে ৭৯ রানে ভর করে ইংল্যান্ড প্রথম ইনিংসে ১০ উইকেট হারিয়ে ২১৮ সংগ্রহ করতে সক্ষম হয়। এরপর ভারতের হয়ে প্রথম ইনিংসে ওপেনিং করতে এসে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং অধিনায়ক রোহিত শর্মা দুরন্ত শুরু করেন।

যশস্বীর ব্যাট থেকে ৫৮ বলে ৫ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৫৭ রান আসে। তারপর শুভমান গিলের সঙ্গে জুটি বেঁধে রোহিত একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। এর সঙ্গে আজ তিনি মাত্র ১৫৪ বলে ১৩ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে অসাধারণ একটি শতরান উপহার দেন। এটি ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে ভারতীয় অধিনায়কের দ্বিতীয় শতরান। এছাড়াও রোহিত আজ টেস্ট ক্রিকেটে ১২ তম শতরান পূর্ণ করলেন এবং আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৪৮ তম শতরান স্পর্শ করে রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) ছুঁলেন।

রাহুল দ্রাবিড়ের সঙ্গে এই তারকা ক্রিকেটার এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি শতরান করা তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান। অন্যদিকে শুভমান ১৪১ বলে ১০ টি চার এবং ৫ টি ছয়ের মাধ্যমে নিজের টেস্ট জীবনের চতুর্থ শতরানটি পূর্ণ করেন। চলমান সিরিজে এটি তার দ্বিতীয় শতরান। উল্লেখ্য ভারতের হয়ে প্রথম ইনিংসে কুলদীপ যাদব ১৫ ওভারে ১ টি মেডেনের সঙ্গে ৭২ রান দিয়ে ৫ টি গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করেছেন। এছাড়াও রবিচন্দ্রন অশ্বিন ১১.৪ ওভারে ১ টি মেডেনের সঙ্গে ৫১ রান দিয়ে ৪ টি উইকেট শিকার করেন।

সঙ্গে থাকুন ➥