বিশ্বকাপে রোহিতের ওপেনিং পার্টনার বিরাট? ধোঁয়াশা কাটিয়ে নিজেই উত্তর দিলেন অধিনায়ক

Avatar

Published on:

Rohit Sharma Viart Kohli opening T20 World Cup 2024

আজ থেকে আর মাত্র দেড় মাস বাকি রয়েছে আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে। সম্প্রতি আইপিএল ২০২৪ শেষ হলেই ভারতীয় দল রওনা দেবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে। তবে এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতীয় স্কোয়াড কেমন হবে! ওপেন কে কে করবেন! সেই নিয়ে একটা প্রশ্ন থেকেই যাচ্ছে। তবে এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই বেশ কিছু কথা বলেছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

সম্প্রতি আইপিএলে মেতে ওঠায় এখনো ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক অজিত আগারকার এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে দেখা করে উঠতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা। তবে কিছুদিন আগে শোনা যাচ্ছিলো, রোহিত বিরাট কোহলি (Virat Kohli) সহ অজিত আগারকার আজ থেকে কয়েকদিন আগে মুম্বাইয়ে এক বৈঠকে উপস্থিত হয়েছিলেন টি-২০ বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড নিয়ে আলোচনার প্রসঙ্গে। সেখান থেকেই খবর উঠে আসতে শুরু করে রোহিত এবং বিরাট আসন্ন টি-২০ বিশ্বকাপে ওপেন করবেন।

এবার রোহিতকে ক্লাব প্রাইরি ফাইয়ারের এক কনফারেন্সে এই বিষয়ে প্রশ্ন করা হয়েছিল, আপনি এবং বিরাট কি আসন্ন বিশ্বকাপে ওপেন করবেন! উত্তরে রোহিত শর্মা একটু হাসির সহিত বলেন, “আমরা এখনো পর্যন্ত দেখা করিনি, বিশ্বকাপে কে ওপেন করবে তা আমরা ঠিক করিনি। আজকের যুগে, যতক্ষণ না আপনি আমার, রাহুল ভাই বা অজিত ভাইয়ের কাছ থেকে কিছু শুনতে না পান, ততক্ষণ বাকি সবকিছুই নকল।”

ওই কনফারেন্সে উপস্থিত ছিলেন অ্যাডাম গিলক্রিস্ট এবং মাইকেল ভন। উল্লেখ্য, হাতে আর খুব একটা বেশি সমিয় না থাকায় খুব শীঘ্রই এই সবকিছু পরিস্কার করতে পারে বিসিসিআই। আর এই সিদ্ধান্তের জন্য শুধু ভারতীয়রায় নন, মুখিয়ে রয়েছেন পুরো ক্রিকেটবিশ্ব। তবে অনেকেই চান রোহিত এবং বিরাট ওপেন করুক, তাহলে দলের ওপেনিংটা কিছুটা শক্তিশালী হবে। সেক্ষেত্রে রিঙ্কু সিং এবং শিবম দুবের মতো ফিনিশারকে মিডিল অর্ডারে দেখা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥