Rohit Sharma: IPL-এ ইতিহাস রোহিত শর্মার, ধোনি-বিরাটের পর করলেন এই রেকর্ড

Avatar

Published on:

rohit-sharma-played-200th-match-for-mumbai-indians-joins-ms-dhoni-virat-kohli

আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এ আজ ২৮ মার্চ সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে বিশেষ এক কৃতিত্ব অর্জন করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের সাবেক অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তৃতীয় খেলোয়াড় হিসেবে এক ফ্র্যাঞ্চাইজির হয়ে ২০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন তিনি। হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে এটি রোহিতের ২০০তম ম্যাচ। এখনও পর্যন্ত আইপিএলে এই কৃতিত্ব অর্জন করতে পেরেছেন কেবল কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি (MS Dhoni & Virat Kohli)।

ধোনি-বিরাটের এলিট তালিকায় রোহিত শর্মা

মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে ২০০ ম্যাচ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে বিরাট কোহলি ২০০ ম্যাচ খেলেছেন। আজকে এই তালিকায় যোগ দিয়েছেন রোহিত। আইপিএলে এখনও পর্যন্ত মোট ২৪৪টি ম্যাচ খেলেছেন রোহিত শর্মা, যেখানে ১৩০ স্ট্রাইক রেটে ব্যাট করে ৬২৫২ রান করেছেন তিনি। আইপিএলে ১টি সেঞ্চুরি ও ৪২টি হাফসেঞ্চুরি রয়েছে তাঁর।

আইপিএলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড মহেন্দ্র সিং ধোনির। তিনি এখনও পর্যন্ত আইপিএলে ২৫২ টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৩৫ স্ট্রাইক রেটে ব্যাটিং করে ৫০৮২ রান করেছেন, যার মধ্যে ২৪টি হাফ সেঞ্চুরি রয়েছে।

বিরাট কোহলির কথা বললে, তিনি এখনও পর্যন্ত আইপিএলে ২৩৯ টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৩০ এর স্ট্রাইক রেটে ৭৩৬১ রান করেছেন। আইপিএলে ৭টি সেঞ্চুরি ও ৫১টি হাফ সেঞ্চুরি রয়েছে বিরাটের।

সঙ্গে থাকুন ➥