GT vs RCB: শেষ ২ ওভারে ৫৮ রান, জ্যাকসের ধ্বংসাত্মক শতরানে ১৬ ওভারেই GT-কে মাত‌ কোহলিদের

Avatar

Published on:

Royal Challengers Bengaluru beat Gujarat Titans by 9 wickets Will Jacks hit an unbelievable ton

আবারও জয়ের ধারা বজায় রাখলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। আজ দুপুরে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট টাইটান্স (Gujarat Titans) দলকে ৯ উইকেটে হারিয়ে এই মরশুমের তৃতীয় জয় তুলে নিল আরসিবি। অন্যদিকে এই জয়ের সাথে পয়েন্ট তালিকায় এখনো নিজেদের জীবিত রাখলো আরসিবি। পাশাপাশি গুজরাটের পক্ষে কিছুটা কঠিন হল কোয়ালিফাইয়ের রাস্তা।

আজ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় আরসিবি। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২০০ রান করে গুজরাট টাইটান্স। যার মধ্যে ৪৯ বলে ৮৪ রানের ইনিংস খেলেন সাই সুদর্শন (Sai Sudharsan)। এছাড়া ৩০ বলে ৫৮ রানের ইনিংস খেলেন শাহারুখ খান (Shahrukh Khan)।

আরসিবিকে প্লে অফের লড়াইয়ে এখনো জীবিত থাকতে প্রয়োজন ছিল ২০১ রান। যা তাড়া করতে ওপেনে নেমে শুরুটা বেশ ভালোই করেন আরসিবির অধিনায়ক ফাফ ডু প্লেসিস এবং বিরাট কোহলি (Virat Kohli)। ফাফ ১২ বলে ২৪ রান করে শুরুটা খুব ভালো করলেও, ইনিংসের চতুর্থ ওভারে রবি সাই কিশোরের বলে আউট হয়ে ফিরে যাব তিনি। এরপর বিরাটের সাথ দিতে ক্রিজে আসেন উইল জ্যাকস (Will Jacks)।

ওই পরিস্থিতি থেকে বিরাট কোহলি এবং উইল জ্যাকস মিলে দলকে এগিয়ে নিয়ে যান। দুজনে মিলে ১৬৬ রানের মূল্যবান পার্টনারশিপ করেন। যার মধ্যে বিরাটের ব্যাট থেকে আসে ৪৪ বলে ৭০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস এবং সকলকে অবাক করে আজ এক দুর্দ্ধর্ষ সেঞ্চুরি তুলে নেন উইল জ্যাকস। ১০ টি ছক্কার সাহায্যে মাত্র ৪১ বলে ১০০ রান করে ৪ ওভার বাকি থাকতেই আরসিবিকে জয় এনে দেন তিনি।

গুজরাট টাইটান্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের স্কোরকার্ড (Gujarat Titans vs Royal Challengers Bengaluru Match Scorecard):

গুজরাট টাইটান্স: ২০০/৩ (২০ ওভার)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২০৬/১ (১৬ ওভার)

ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৯ উইকেটে জয়লাভ করেছিল।

সঙ্গে থাকুন ➥