HomeSport২৪ টি বাউন্ডারি, ২৭ বলে শতরান, আন্তর্জাতিক ক্রিকেটের দ্রুততম শতরান করলেন ভারতীয়...

২৪ টি বাউন্ডারি, ২৭ বলে শতরান, আন্তর্জাতিক ক্রিকেটের দ্রুততম শতরান করলেন ভারতীয় বংশোদ্ভুত এস্তোনিয়ার প্লেয়ার

চলতি বছরের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টিতে ৩৩ বলে সেঞ্চুরি করেছিলেন নামিবিয়ার জ্যান নিকোল লফটি-ইটন। কিন্তু এবার তার চেয়ে ৬ বল কম খেলে সেঞ্চুরি করেছেন এস্তোনিয়ার সাহিল চৌহান।

এই মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) চলছে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায়। এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে গেছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টিতে ৩৩ বলে সেঞ্চুরি করেছিলেন নামিবিয়ার জ্যান নিকোল লফটি-ইটন। কিন্তু এবার তার চেয়ে ৬ বল কম খেলে সেঞ্চুরি করেছেন এস্তোনিয়ার সাহিল চৌহান (Sahil Chauhan)। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি যে কোনো পেশাদার ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরি এটি।

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে সাইপ্রাসের (Estonia vs Cyprus T20i Series) বিপক্ষে মাত্র ২৭ বলে সেঞ্চুরি করেন সাহিল চৌহান। ১৪ বলে ফিফটি পূর্ণ করার পর পরের ১৩ বলে সেঞ্চুরি করেন তিনি। ১৯২ রান তাড়া করতে নেমে ৯ রানে ২ উইকেট হারায় এস্তোনিয়া। চার নম্বরে ব্যাট করতে নেমে ছক্কা হাঁকিয়ে খাতা খোলেন সাহিল। এরপর পরের দুই বলে ১০ রান করেন তিনি। এখান থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

৪১ বলে ১৪৪ রান করেন সাহিল চৌহান। তার ইনিংসে ছিল ১৮টি ছক্কার পাশাপাশি ৬টি চার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসে সবচেয়ে বেশি ১৮টি ছক্কা মারার রেকর্ডও তার দখলে। আজ সিরিজের প্রথম ম্যাচে তার খাতা খোলেনি। কিন্তু দ্বিতীয় ম্যাচে বোলারদের প্রচণ্ড প্রহার করে বিশ্বরেকর্ড গড়েন। ১৩তম ওভারে ১৯৪ রান তুলে সাইপ্রাসের বিপক্ষে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় তার দল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা
১৮- সাহিল চৌহান (এস্তোনিয়া)
১৬ – হযরতউল্লাহ জাজাই (আফগানিস্তান)
১৬- ফিন অ্যালেন (নিউজিল্যান্ড)
১৫- জিশান কুকিখেল (হাঙ্গেরি)

RELATED ARTICLES

Most Popular