‘ভারতে মাঠ ছোটো’, বিশ্বকাপে মাত্র একটি ছক্কা মারা ব্যাটসম্যান ভারতের স্টেডিয়াম নিয়ে করলেন বড় মন্তব্য

Avatar

Updated on:

Saud Shakeel bold statement on compare to Indian and Pakistan ground

২০২৩ সালের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হয়েছিল বিশ্বকাপ (World Cup 2023)। এই টুর্নামেন্টের সেমিফাইনালেও উঠতে পারেনি পাকিস্তান দল। টুর্নামেন্ট জুড়েই সমালোচনার মুখে পড়েছিল পাকিস্তানের ব্যাটিং অ্যাপ্রোচ। তাদের ব্যাটসম্যানদের স্ট্রাইক রেট নিয়ে ক্রমাগত আলোচনা হচ্ছিল। পাকিস্তান সুপার লিগে সেই পাকিস্তানি ব্যাটসম্যানরাই বিস্ময়কর কিছু কাজ করছেন। পিএসএলে ছক্কা ও চারের বৃষ্টি দেখা যাচ্ছে। লিগের বিরুদ্ধে বারবার ছোট ছোট বাউন্ডারি রাখার অভিযোগ উঠেছে। ম্যাচ দেখার পরও জানা যায়, অনেক ভেতরে বাউন্ডারি লাইন বসানো হয়েছে।

পাকিস্তান ক্রিকেট দলের মিডল অর্ডার ব্যাটসম্যান সৌদ শাকিলের (Saud Shakeel) কাছে জানতে চাওয়া হয়েছিল ভারত ও পাকিস্তানের পিচের পার্থক্য। জবাবে তিনি বলেন, “ভারতের মাঠ পাকিস্তানের চেয়ে ছোট। শাকিল বলেন, পাকিস্তান ও ভারতের মধ্যে খুব বেশি পার্থক্য নেই। আমার মনে হয় ভারতের পিচও খুব ভাল। ভারতের মাঠ একটু ছোট। আউটফিল্ডও কিছুটা একই রকম। একটা বিষয় হলো, ভারতে স্পিন বেশি পাবে, পাকিস্তানে স্পিন কম পাবে।”

ভারতের মাঠকে পাকিস্তানের চেয়ে ছোট আখ্যা দেওয়া সৌদ শাকিল বিশ্বকাপে পাকিস্তানের অংশ ছিলেন। ৯ ম্যাচে প্রায় ৩৫ গড়ে করেছেন ২৪১ রান করেছিলেন তিনি। তার সবচেয়ে বড় ইনিংস ছিল ৬৮ রানের। এ সময় তার ব্যাট থেকে আসে মাত্র একটি ছক্কা। তাও আবার নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে। কিন্তু অপরদিকে পিএসএলের (PSL 2024) চলতি মরসুমে কোয়েটার হয়ে খেলা শাকিল এখন পর্যন্ত ৬ ম্যাচে ৮টি ছক্কা মেরেছেন।

সঙ্গে থাকুন ➥