HomeSportবিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের পর এবার দেশে ফিরতে ভয় বাবরদের, পাড়ি দিচ্ছেন এই...

বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের পর এবার দেশে ফিরতে ভয় বাবরদের, পাড়ি দিচ্ছেন এই দেশে

পাকিস্তান খুবই লজ্জাজনকভাবে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ায়, ক্রিকেটাররা দেশে ফেরার সময় সংকটে পড়তে পারে। অতীতে এমন ঘটনার সাক্ষী রয়েছে বিশ্ব।

চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) একেবারেই নজর কাড়তে পারেনি পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team)। টি-টোয়েন্টি ফরম্যাটে শক্তিশালী দলগুলির মধ্যে একটি হলেও, এবারে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। পাকিস্তান গ্রুপ পর্বে দুই ম্যাচ জিতে ৪ পয়েন্ট সংগ্রহ করলেও, ভারত এবং ইউএসএর পয়েন্ট বেশি থাকায় তারা সুপার ৮ পর্বের যোগ্যতাঅর্জন করেছে। এক্ষেত্রে খালি হাতেই ফিরতে হয়েছে পাকিস্তানকে।

প্রথম দুই ম্যাচে দুটি হারের কারণেই আবারও অক্ষত থেকে যায় পাকিস্তানের বিশ্বকাপ জয়ের স্বপ্ন। প্রথম ম্যাচে ইউএসএর বিরুদ্ধে সুপার ওভারে হার এবং দ্বিতীয় ম্যাচে ভারতের সামনে ৬ রানে হার পাকিস্তানের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছিল। তবে বর্তমানে পাকিস্তান অফিসিয়ালিভাবে বিদায় হয়ে যাওয়ায়, ইতিমধ্যে দেশে ফেরার প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে পাকিস্তানি ক্রিকেটাররা।

যদিও পাকিস্তানের পরিস্থিতি কিরকম রয়েছে, সেই বিষয়ে কোনো দৃষ্টিগোচর খবরাখবর নেই। তবে পাকিস্তান খুবই লজ্জাজনকভাবে গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ায়, ক্রিকেটাররা দেশে ফেরার সময় সংকটে পড়তে পারে। অতীতে এমন ঘটনার সাক্ষী রয়েছে বিশ্ব। যাই হোক, এই মুহূর্তে বেশিরভাগ পাকিস্তানি ক্রিকেটার দেশে ফেরার জন্য প্রস্তুতি নিলেও, বেশ কিছু ক্রিকেটার এমন সময়ে দেশে ফিরছেন না।

তাদের মধ্যে রয়েছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম (Babar Azam), হ্যারিস রাউফ, মোহাম্মদ আমির, ইমাদ ওয়াশিম এবং আজম খান। এমন খবর সামনে আসায় অনেকের মনেই প্রশ্ন জমা হয়েছিল যে, কেন দেশে ফিরছেন না তারা! তবে কি দেশে ফেরার সময় কোনোরকম সমস্যার মুখোমুখি হতে হবে তাদের। যাই হোক, সেইসব কিছু না। উপরিউক্ত ক্রিকেটাররা ছুটি কাটানোর জন্য যুক্তরাজ্যে পৌঁছাবে।

RELATED ARTICLES

Most Popular