Shubman Gill: তরুণ অধিনায়ক শুভমানের নেতৃত্ব কেমন? রিভিউ দিলেন অজি‌ পেসার

Published on:

Shubman Gill IPL 2024

আইপিএলে (IPL 2024) এই বছর আমরা একাধিক তরুণ ক্রিকেটারদের দলগুলিকে নেতৃত্ব দিতে দেখছি। তাদের মধ্যে গুজরাট টাইটান্সের (Gujarat Titans) শুভমান গিল (Shubham Gill) বিশেষ নজর কেড়েছেন। তিনি মাঠের মধ্যে ম্যাচ চলাকালীন একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে দলকে ভরসা দিচ্ছেন। এবার দলের সতীর্থ অস্ট্রেলিয়ান পেসার স্পেন্সার জনসন (Spencer Johnson) অধিনায়ক শুভমানের অধিনায়কত্বের বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

২০২৪ আইপিএলের আগে গুজরাট টাইটান্স থেকে আবার হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরে যাওয়ায় দল চাপের মুখে পড়ে গিয়েছিল। হার্দিকের নেতৃত্বেই গুজরাট ২০২২ সালে আইপিএলে আত্মপ্রকাশ করে চ্যাম্পিয়ন হয় এবং গত বছর ফাইনালে প্রবেশ করে। এর ফলে নতুন অধিনায়ক হিসাবে শুভমান গিলের ওপর দায়িত্ব তুলে দেওয়া হয়। এখনও পর্যন্ত চলমান টুর্নামেন্টে এই তরুণ ব্যাটসম্যানের নেতৃত্বে গুজরাট ৬ ম্যাচের মধ্যে মাত্র ৩ টি ম্যাচে জয়লাভ করেছে।

এবার তার দলের অন্যতম সতীর্থ অস্ট্রেলিয়ান পেসার স্পেন্সার জনসন অধিনায়ক শুভমানের বিষয়ে বলতে গিয়ে এক সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, “শুভমান অসাধারণ একজন অধিনায়ক। বাসে যাওয়ার সময় ও আমার পাশে বসে চাপ কমাতে সাহায্য করছিল। ম্যাচ চলাকালীনও আমরা একে অপরের সঙ্গে কথা বলি। একজন তরুণ অধিনায়ক হিসাবে সত্যি শুভমান অবিশ্বাস্য।” উল্লেখ্য স্পেন্সার জনসন এই বছর আইপিএলে গুজরাটের হয়ে অভিষেক করে ৪ ম্যাচে মোট ৩ উইকেট সংগ্রহ করেছেন।

তিনি আরও বলেন, “পুরো দলের সঙ্গে আমার একদম অন্যরকম একটা অভিজ্ঞতা হয়েছে। এত সহজেই প্রচুর সংখ্যক দর্শকদের সামনে আমি খেলেছি। আমি সবসময় ভারতে ক্রিকেট খেলতে চেয়েছিলাম এবং এখন এখানেই আছি। আশা করি আমরা জিতব।” অন্যদিকে দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি শুভমান ব্যাট হাতেও এখন দুরন্ত ফর্মে আছেন। তিনি চলমান আইপিএলে ৬ ম্যাচে মোট ২৫৫ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় তৃতীয় স্থানে অবস্থান করছেন। এর সঙ্গেই শুভমানের নেতৃত্বে ১৭ এপ্রিল গুজরাট দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামবে।

সঙ্গে থাকুন ➥