HomeSportIPL 2024: তিনজন প্লেয়ার যারা আইপিএলের প্লে অফসের সময়ে নিজের অভিষেক করেছেন

IPL 2024: তিনজন প্লেয়ার যারা আইপিএলের প্লে অফসের সময়ে নিজের অভিষেক করেছেন

আইপিএলের (IPL 2024) প্রতিটি দলই প্লে অফে নিজেদের জায়গা করে নিতে চায়। এই বছর আইপিএলের প্লে অফে কলকাতার নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জায়গা করে নিয়েছে। অন্যদিকে লিগ পর্যায়ের এই দলগুলি তাদের সফল একাদশকেই প্লে অফে কাজে লাগানোর চেষ্টা করে। তবে অনেক ক্ষেত্রে আবার আইপিএলের প্লে-অফেও নতুন ক্রিকেটার অভিষেক করে টুর্নামেন্টের ইতিহাসে নজর কেড়েছেন। এই রকম ৩ ক্রিকেটারদের নিয়ে এখানে আলোচনা করা হলো।

১) খলিল আহমেদ (Khaleel Ahmed)

খলিল আহমেদ সাম্প্রতিক সময়ে ভারতীয় দলের অন্যতম বাঁহাতি পেসার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে রিজার্ভ হিসাবে নিয়ে যাওয়া হচ্ছে। খলিল আহমেদ এই বছর আইপিএলের দিল্লি ক্যাপিটালসের হয়ে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি এই টুর্নামেন্টে ১৪ ম্যাচে মোট ১৭ উইকেট সংগ্রহ করেছেন। তবে এই সফল ভারতীয় পেসার আইপিএলে ২০১৮ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে প্লে অফে অভিষেক করেছিলেন। তিনি সেই ম্যাচে ৪ ওভারে ৩৮ রান খরচ করে একটিও উইকেট সংগ্রহ করতে পারেননি।

২) সানি গুপ্তা (Sunny Gupta)

সানি গুপ্তা ভারতের ঘরোয়া ক্রিকেটের দুরন্ত পারফরম্যান্স করে নজর কেড়েছিলেন। এরপর এই অফ-স্পিনার ২০১২ সালের কোয়ালিফায়ার ২-তে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দিল্লি ডেয়ারডেভিলসের প্লেয়িং ইলেভেনে আইপিএলে প্রথম সুযোগ পেয়েছিলেন। তবে ইরফান পাঠানের পরিবর্তে মাঠে নেমে তিনি সেই ভাবে ভালো পারফরম্যান্স করতে পারেননি। তারপর দুর্ভাগ্যজনকভাবে সানি গুপ্তা আর কোন আইপিএল ম্যাচে সুযোগ করে নিতে পারেননি।

৩) নয়ন দোশি (Nayan Doshi)

প্রথম শ্রেণীর ক্রিকেটে দুরন্ত বোলিং করা নয়ন দোশিও এই তালিকায় রয়েছেন। তিনি ২০১০ আইপিএলের প্লে অফে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু হয়ে ডেকান চার্জার্সের বিপক্ষে প্রথম মাঠে নেমেছিলেন। এই ম্যাচে নয়ন দোশি ১৭ রান খরচ করে ১ উইকেট তুলে নিয়ে চমক দেন। তবে পরবর্তী সময় বেঙ্গালুরু ছেড়ে তিনি রাজস্থান রয়্যালসে চলে গিয়েছিলেন এবং আইপিএল জীবন খুব বেশি দীর্ঘায়িত করতে পারেননি।

RELATED ARTICLES

আরও পড়ুন