নিশ্চিত নয় দুই ওপেনার,‌ দেখে নিন সম্ভাব্য তিনটি জুটি যারা বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করতে পারে

Avatar

Published on:

Team Indias Squad For T20 World Cup 2024

চলতি আইপিএল (IPL 2024) শেষ হওয়ার এক সপ্তাহ পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। তার জন্য এখন থেকেই
স্কোয়াড সাজানো থেকে শুরু করে বিভিন্ন পরিকল্পনা শুরু করে দিয়েছে প্রত্যেকটি দল। তবে ভারতীয় দল এখনো ওপেনার খুঁজতে ব্যাস্ত। চারিদিকে অনেকরকম খবর এলেও এখনো অফিসিয়াল কোনো খবরাখবর আসেনি এই নিয়ে। যাই হোক, এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো এমন তিনটি ভারতীয় ওপেনিং জুটিকে নিয়ে। যাদের মধ্যে একটি অবশ্যই দেখা যেতে পারে আসন্ন মেগা ইভেন্টে।

১. রোহিত শর্মা এবং বিরাট কোহলি:

আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারত অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সাথে ওপেনিংয়ে দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি বিরাট কোহলিকে (Virat Kohli)। কারণ রোহিত এবং বিরাট দুইজনের মধ্যে খুব সুন্দর বোঝাপড়া রয়েছে। টি-২০ ওপেনার হিসাবে বিরাটের পরিসংখ্যান খুব ভালো। বিরাট আন্তর্জাতিক টি-২০ তে এখনো পর্যন্ত ৯ টি ম্যাচ ওপেন করে ১ টি সেঞ্চুরি এবং ২ টি হাফসেঞ্চুরি করেছেন। এছাড়া ওপেনে ৫৭.১৪ এর গড়ে এবং ১৬১.২৯ এর স্টাইকরেটে ৪০০ রান করেছেন তিনি।

২. রোহিত শর্মা এবং শুভমান গিল:

আসন্ন টি-২০ বিশ্বকাপের ওপেনার হিসাবে রোহিতের সাথে শুভমান গিলকেও (Shubman Gill) পাঠাতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ রোহিত এবং গিল জুটি ভারতের হয়ে গত এক বছরের বেশি সময় ধরে ওপেন করছেন। তাছাড়া তাদের মধ্যে ভালো বোঝাপড়া তৈরী হয়েছে। ২০২৩ একদিনের বিশ্বকাপেও এই জুটি ভারতের হয়ে ওপেন করেছিলেন।

৩. রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল:

আজ থেকে মাস খানেক আগে ঠিক ছিল আসন্ন টি-২০ বিশ্বকাপে রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ওপেন করবেন। কিন্তু চলতি আইপিএলে যশস্বী খুব একটা ভালো ছন্দে না থাকায় তাকে নিয়ে কিছুটা চিন্তায় রয়েছে ভারতীয় দল। তবে এই ছোট ফরম্যাটে রোহিতের সাথে যশস্বী জুটি বেশ ভালোই কাজ করতে পারে।

সঙ্গে থাকুন ➥