তিনজন তারকা, যাদেরকে আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিগুলির উচিত সুনীল নারিনের মতো পিঞ্চহিটার ওপেন করানো

Avatar

Published on:

Sunil Narine's Pinch-Hitting

আইপিএলের সপ্তদশ সংস্করণে (IPL 2024) এখনো পর্যন্ত অনেকগুলি বিস্ময়কর বিষয় ঘটেছে। যেমন তাদের মধ্যে উল্লেখযোগ্য একটি হল সুনীল নারিনকে (Sunil Narine) আবারও নতুন করে দেখছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শুধু দেখছেই নয়, ইতিমধ্যে ৪ ইনিংসে প্রায় ১৯০ এর স্টাইকরেটে ১৬১ রানও করেছেন তিনি। এমন বাকি ফ্র‍্যাঞ্চাইজি গুলির কাছেও নারিনের মতো পিঞ্চহিটার রয়েছে, যাদেরকে ওপেন করানো উচিত। এই প্রতিবেদনে আমরা ৩ জনের কথা বলবো যাদের ওপেন করালে সেই দলের জন্য মাস্টারস্ট্রোক হতে পারে।

১. অক্ষর প্যাটেল (Axar Patel):

অক্ষর প্যাটেল হলেন একজন প্রকৃত অলরাউন্ডার। তিনি ক্রিকেটের তিনটি ফরম্যাটেই ব্যাট হাতে ভালো নজর কেড়েছেন। কিন্তু তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে অত্যন্ত নীচে ব্যাটিং করছেন এবং সেভাবে রান বানাতে পারছেন না। কারণ তিনি খুব একটা বল খেলার সুযোগ পান না। তবে যদি দিল্লি তাকে ওপেন করায়, তাহলে পাওয়ারপ্লেতে এই ভারতীয় অলরাউন্ডার ব্যাট হাতে আরও বিধ্বংসী হয়ে উঠতে পারেন।

২. রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin):

রবিচন্দ্রন অশ্বিনও রাজস্থান রয়্যালসের হিয়ে মিডিলে এসে ইনিংস তৈরী করতে পারেন। রাজস্থান চাইলে অশ্বিনকে নারিনের মতো পিঞ্চহিটার হিসাবে দেখতে পারে৷ যদি এটা হয়, তাহলে সেটা রাজস্থানের জন্য মাস্টারস্ট্রোক হবে। কারণ, পাওয়ারপ্লেতে তিনি অনায়াসে রান বানাতে পারবেন। এছাড়া তার খেলায় হিটিং দক্ষতার থেকে টাইমিংয়ের দক্ষতা বেশি। তাই অনায়াসে তিনি পাওয়ারপ্লেতে দলের ভালো করতে পারবেন।

৩. রাশিদ খান (Rashid Khan):

এই আফগান অলরাউন্ডার ইতিমধ্যেই আইপিএলে অনেক ম্যাচ হারের মুখ থেকে দলকে জিতিয়ে দিয়েছেন। ঠিক সেরকমই একটি হল গতকাল রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে শেষ বলে চার মেরে গুজরাট টাইটান্সকে জয় এনে দিয়েছেন তিনি। এছাড়াও রাশিদ খান বর্তমানে টি-২০ ক্রিকেটে সত্যিকারের পিঞ্চহিটারদের মধ্যে একজন। গুজরাট চাইলে তাকেও নারিনের মতো ওপেনিংয়ে ব্যাবহার করতে পারবে। সেক্ষেত্রে পাওয়ারপ্লেতে গুজরাটের বড় রান আসার সম্ভাবনাটা বেশি।

সঙ্গে থাকুন ➥