‘ম্যাক্সওয়েল মজার জন্য আইপিএল খেলে’, খারাপ ফর্মে থাকা অজি তারকাকে কঠিন ভাষায় অপমান ভীরুর

Avatar

Published on:

Virender Sehwag once said Maxwell plays ipl only for enjoyment and his attitude changes when plays for Australia

আইপিএল ২০২৪ (IPL 2024) শুরু হয়েছে, তা প্রায় এক মাসের দৌড়গোড়ায়। অনেক কিছুই ঘটে গেছে এই আইপিএলে। এখনো পর্যন্ত প্রত্যেকটি দলই কমবেশি নিজেদের ৫-৬ টি করে ম্যাচ খেলে নিয়েছে। এদিকে পয়েন্ট তালিকায় নজর রাখলে দেখা যাবে, এখনো পর্যন্ত ৬ ম্যাচের মধ্যে ৫ টি ম্যাচ হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। তার একটাই কারণ, এবারে আইপিএলে একেবারেই ছন্দের মধ্যে নেই আরসিবির অধিকাংশ ব্যাটারদের থেকে শুরু করে আরসিবির বোলাররা।

আরসিবি দলের তারকা বিরাট কোহলি সম্প্রতি খুব সুন্দর ছন্দে থাকলেও, ছন্দে নেই গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। এখনো ৬ ম্যাচ খেলে তার সংগ্রহ মাত্র ৩২ রান। যার মধ্যে তিনটি ম্যাচে শূন্যরানে আউট হয়েছেন তিনি। অথচ, এই ম্যাক্সওয়েলই ২০২৩ বিশ্বকাপে কত সুন্দর ছন্দে ছিলেন। এমনকি অনেকে মনে করছেন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে টি-২০ বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) বিধ্বংসী ছন্দে দেখা যাবে ম্যাক্সওয়েলকে।

প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগও (Virender Sehwag) মনে করেন সেই কথা। তবে এখন নয়, আজ থেকে চার বছর আগেই তথা ২০২০ সালে ধারাভাষ্য দিতে গিয়ে সেই কথা জানিয়েছিলেন সেহবাগ। আইপিএল ২০২০ তে আরসিবির এক ম্যাচ চলাকালীন ম্যাক্সওয়েল সম্পর্কে সেহবাগ বলেছিলেন, “ম্যাক্সওয়েল আইপিএল খেলছে শুধুমাত্র আনন্দ উপভোগ করার জন্য। তার ব্যাক্তিত্ব পরিবর্তন হয়ে যায়, যখন ও অস্ট্রেলিয়ার হয়ে খেলে।”

ম্যাক্সওয়েল সম্পর্কে ভক্তদের এই মনোভাব এতদিনে প্রকাশ হলেও, সেহবাগ এই কথা চার বছর আগেই নিজের মুখে বলেছিলেন। তারপর থেকে দুটি টি-২০ বিশ্বকাপেই হোক কিংবা ২০২৩ একদিনের বিশ্বকাপে, সবসময় দেশের জার্সি গায়ে নিজের সেরাটা দিয়ে এসেছেন ম্যাক্সওয়েল। তবে শুধু ম্যাক্সওয়েল নন, প্রত্যেক অজি তারকা ফ্র‍্যাঞ্চাইজি লিগ অপেক্ষা নিজের দেশের হয়ে সেরাটা দেওয়ার চেষ্টা করে থাকেন।

সঙ্গে থাকুন ➥