HomeSportWI vs AFG: গ্রুপ স্টেজে অপরাজেয় ওয়েস্ট ইন্ডিজ, শক্তিশালী আফগানদের ধুলোয় মিশিয়ে...

WI vs AFG: গ্রুপ স্টেজে অপরাজেয় ওয়েস্ট ইন্ডিজ, শক্তিশালী আফগানদের ধুলোয় মিশিয়ে বড় জয় রাসেল-পুরানদের

আজ ওয়েস্ট ইন্ডিজের হয়ে নিকোলাস পুরান ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন। তিনি একাই আফগানিস্তানের বোলিং আক্রমণকে রীতিমতো চাপের মুখে ফেলে দেন।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) সুপার ৮-এ ইতিমধ্যেই ৮ টি দল নিজেদের জায়গা নিশ্চিত করে নিয়েছে। গ্ৰুপ সি-থেকে উল্লেখযোগ্যভাবে ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান (West Indies vs Afghanistan match) পরবর্তী পর্যায়ে পৌঁছেছে। সুপার ৮-এর গ্ৰুপ ১-এ ভারতীয় দল প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে মাঠে নামবে। তার আগে আজ প্রাথমিক গ্ৰুপ পর্বে ক্যারিবিয়ানরা শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে। সুপার ৮-এর আগে দুই দল ম্যাচে শেষ মূহুর্তের প্রস্তুতিতে দুরন্ত লড়াই চালায়।

আজ সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ডে আফগানিস্তান প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্র্যান্ডন কিং এবং জনসন চার্লস (Johnson Charles) ওপেনিং করতে আসেন। তবে ব্র্যান্ডন কিং মাত্র ৭ রানে আউট হয়ে মাঠ ছাড়েন। এরফলে জনসনের সঙ্গে অভিজ্ঞ নিকোলাস পুরান (Nicholas Pooran) জুটি বেঁধে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। পুরান আজ ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন। তিনি একাই আফগানদের বোলিং আক্রমণকে রীতিমতো চাপের মুখে ফেলে দেন। তবে ম্যাচে নিকোলাস পুরান একটুর জন্য শতরান করতে পারেননি।

তার ব্যাট থেকে ৮ টি ছয় এবং ৬ টি চারের মাধ্যমে ৫৩ বলে মোট ৯৮ রান আসে। এছাড়াও চার্লস ২৭ বলে ৮ টি চারের মাধ্যমে মোট ৪৩ রান করেন। এরপর শাই হোপের ১৭ বলে ২৫ এবং রোভম্যান পাওয়েলের ১৫ বলে ২৬ রানে ভর করে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মোট ২১৮ রান সংগ্রহ করে। আফগানিস্তানের গুলবাদিন নায়েব (Gulbadin Naib) ২ ওভারে ১৪ রান দিয়ে সর্বোচ্চ ২ টি উইকেট তুলে নেন। এরপর দ্বিতীয় ইনিংসে আফগানিস্তানের হয়ে রহমানুল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরান (Ibrahim Zadran) ওপেনিং করতে আসেন। তবে তারকা ওপেনার গুরবাজ শূন্য রানে আউট হয়ে গিয়ে সমর্থকদের হতাশ করেন।

এরপর ইব্রাহিম জাদরান এবং আজমতুল্লাহ ওমরজাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু আফগানরা একের পর এক উইকেট হারিয়ে রীতিমতো চাপের মুখে পড়ে যায়। জাদরানের ব্যাট থেকে ২৮ বলে ৩৮ এবং ওমরজাইয়ের ব্যাট থেকে ১৯ বলে ২৩ রান আসে। এরপর আর কেউ সেইভাবে রান করতে পারেননি। অধিনায়ক রশিদ খান ১১ বলে মাত্র ১৮ রান করেন। এর ফলে আফগানিস্তান ১৬.২ ওভারে ১১৪ রানে অলআউট হয়ে যায়। ক্যারিবিয়ানদের হয়ে ওবেদ ম্যাককয় (Obed McCoy) ৩ ওভারে ১৪ রান দিয়ে ৩ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন। এর সঙ্গেই সুপার ৮-এর আগে ওয়েস্ট ইন্ডিজ আজ ১০৪ রানে বিশাল জয় তুলে নিয়ে নিজেদের ধারাবাহিকতা বজায় রাখলো।

ওয়েস্ট ইন্ডিজ বনাম আফগানিস্তান ম্যাচের স্কোরবোর্ড (West Indies vs Afghanistan match scoreboard):

ওয়েস্ট ইন্ডিজ- ২১৮/৫ (২০.০ ওভার)

নিকোলাস পুরান- ৯৮ (৫৩)

আফগানিস্তান- ১১৪/১০ (১৬.২ ওভার)

ইব্রাহিম জাদরান- ৩৮ (২৮)

RELATED ARTICLES

Most Popular