Yuzvendra Chahal: ইতিহাস গড়লেন চাহাল, প্রথম‌ ভারতীয় বোলার হিসেবে নিজের নামে করলেন এই রেকর্ড

Updated on:

Yuzvendra Chahal became first indian bowler to take 350 wickets in T20 cricket IPL 2024

আইপিএল ২০২৪-এর (IPL 2024) ৫৬তম ম্যাচে দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের (Delhi Capitals vs Rajasthan Royals) মধ্যে খেলা চলছে। এই ম্যাচে রাজস্থান রয়্যালসের হয়ে খেলে দুর্দান্ত বোলিং করেন ভারতীয় লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। দিল্লির অধিনায়ক ঋষভ পান্থের (Rishabh Pant) উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। এরসাথে প্রথম ভারতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ৩৫০ উইকেট শিকারের নজির গড়লেন তিনি। ভারতের হয়ে এর আগে কেউ এই কৃতিত্ব অর্জন করতে পারেনি।

টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেটের রেকর্ড নিজের নামে করলেন যুজবেন্দ্র চাহাল (৩৫০ উইকেট)। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পীযূষ চাওলা। তার ঝুলিতে রয়েছে ৩১০টি উইকেট। এরপর ৩০৬ উইকেট নিয়ে তিন নম্বরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থ স্থানে ভুবনেশ্বর কুমার ২৯৭ ও পঞ্চম স্থানে ২৮৫ উইকেট নেন অমিত মিশ্র।

যুজবেন্দ্র চাহাল- ৩৫০ উইকেট
পীযূষ চাওলা- ৩১০ উইকেট
রবিচন্দ্রন অশ্বিন- ৩০৬ উইকেট
ভুবনেশ্বর কুমার- ২৯৭ উইকেট
অমিত মিশ্র- ২৮৫ উইকেট

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। এমন পরিস্থিতিতে ঝড়ো ব্যাটিংয়ে নেমে ডিসি ২০ ওভারে ৮ উইকেটে ২২১ রান তোলে। ২০ বলে ৫০ রান করে দিল্লিকে ঝড়ো সূচনা এনে দেন জেক ফ্রেজার ম্যাকগার্ক। ৬৫ রানের ভালো ইনিংস খেলেন অভিষেক পোড়েলও। শেষ পর্যন্ত ২০৫-এর স্ট্রাইক রেটে ৪১ রান করেন ত্রিস্তান স্টাবস। রাজস্থান রয়্যালসের সবচেয়ে সফল বোলার ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ৪ ওভারে ২৪ রান দিয়ে নেন ৩ উইকেট তিনি। এছাড়া ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা ও যুজবেন্দ্র চাহাল ১টি করে উইকেট পেয়েছেন।

সঙ্গে থাকুন ➥