1 বছরের বিরতি কাটিয়ে স্বমহিমায় Apple, এবার iPhone নয়, চমক বিশেষ গ্যাজেটে

Avatar

Published on:

Apple iPad Pro Air launch timeline

অ্যাপল মার্চ অথবা এপ্রিলে নতুন চিপসেট সহ নেক্সট জেনারেশন iPad লঞ্চ করবে বলে আশা করা হয়েছিল। তবে শোনা যাচ্ছে, মার্কিন সংস্থাটির নতুন ট্যাব বাজারে আসতে বিলম্ব হবে। কোম্পানি চলতি মাসের শুরুতেই MacBook Air M3 ল্যাপটপ এনেছে। আর এখন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, নতুন iPad মে মাসে বাজারে আসতে পারে।

নতুন Apple iPad-এর লঞ্চে আবারও বিলম্ব

নতুন আইপ্যাড, বিশেষ করে পরবর্তী প্রজন্মের এয়ার এবং প্রো মডেলগুলির সম্পর্কে নানান তথ্য কয়েক মাস ধরে ইন্টারনেটে ভেসে বেড়াচ্ছে। গত বছর প্রথমবারের জন্য অ্যাপল তাদের ট্যাবলেট পোর্টফোলিওতে কোনও মডেল যুক্ত করেনি। লেটেস্ট আইপ্যাড প্রো এবং এয়ার 2022 সালে উন্মোচন করা হয়। এগুলি দুই বছরের পুরোনো M1 চিপসেট দ্বারা চালিত।

ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গারম্যান জানিয়েছেন যে, ওলেড (OLED) ডিসপ্লে সহ আইপ্যাড প্রো ট্যাবলেট এবং দুটি আকারের আইপ্যাড এয়ার এ বছরের মে মাসে বাজারে আসতে চলেছে৷ তিনি দাবি করেছেন, প্রাথমিক লঞ্চ টাইমলাইনে বিলম্ব সফ্টওয়্যার চূড়ান্তকরণ এবং স্ক্রিন উৎপাদন জটিলতার কারণে হয়েছিল।

উল্লেখ্য, ওলেড ডিসপ্লে সহ iPad Pro-এর J717, J718, J720 এবং J721 – কোডনেম যুক্ত চারটি ভ্যারিয়েন্ট রয়েছে। নতুন ট্যাবগুলি দ্রুততর M3 চিপসেট, উন্নততর ম্যাগসেফ (MagSafe) চার্জিং ও স্লিম ডিজাইনের মতো উল্লেখযোগ্য আপগ্রেড অফার করতে চলেছে৷ অন্যদিকে, 10.9 এবং 12.9 ইঞ্চির ষষ্ঠ-প্রজন্মের iPad Air মডেলটি M2 প্রসেসরে চলবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥