Pixel 7a এর সাথে আগামী মাসেই মেগা এন্ট্রি Google Pixel Tablet এর, থাকবে UWB কানেক্টিভিটি

Published on:

Google Pixel Tablet Spotted FCC UL Solutions

আগামী ১০ই মে লঞ্চ হতে চলেছে Pixel 7A। পাশাপাশি Google একটি নয়া ট্যাবলেট নিয়েও কাজ করছে। সম্প্রতি একটি Google Pixel ট্যাবলেটকে UL Solutions এবং FCC সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে দেখা গেছে। যার মধ্যে ‘ফেডারেল কমিউনিকেশন কমিশন’ বা FCC থেকে জানা গেছে যে, আসন্ন অ্যান্ড্রয়েড ট্যাবলেটে ‘আল্ট্রা ওয়াইডব্যান্ড’ বা UWB কানেক্টিভিটি সাপোর্ট করবে। আবার UL Solutions আলোচ্য ট্যাবলেটটির চার্জিং কনফিগারেশন এবং চার্জিং ডক সম্পর্কিত তথ্য সামনে এনেছে। যদিও FCC সাইটে থাকা তথ্য দেখে প্রথমে আমাদের মনে হয়েছিল, ডিভাইসটি একটি ওয়্যারলেস মোবাইল জাতীয় ডিভাইস হবে। কিন্তু UL Solutions লিস্টিং থেকে জানা যায় যে, এটি হল প্রকৃতপক্ষে একটি ট্যাবলেট।

FCC সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেল নতুন Google Pixel ট্যাবলেটকে

FCC সার্টিফিকেশন সাইটে, গুগলের আসন্ন ট্যাবলেটকে GTU8P মডেল নম্বর সহ দেখা গেছে। আলোচ্য সাইটটির লিস্টিং অনুসারে, এতে মোট তিনটি কানেক্টিভিটি স্ট্যান্ডার্ড – ব্লুটুথ, ওয়াই-ফাই এবং UWB সমর্থন করবে। যদিও এটি কি ধরনের ডিভাইস তা নিশ্চিত করেনি এই লিস্টিং। অন্যদিকে, UL Solutions সার্টিফিকেশন সাইটেও অনুরূপ মডেল নম্বরের সাথে একটি ডিভাইসকে তালিকাভুক্ত করা হয়েছে। যেখানে স্পষ্টভাবে উল্লেখ আছে যে, আসন্ন ডিভাইসটি হল একটি অ্যান্ড্রয়েড ট্যাবলেট।

প্রসঙ্গত জানিয়ে রাখি, গত বছরে আয়োজিত ‘পিক্সেল ৭ সিরিজ’ (Pixel 7 series) লঞ্চ ইভেন্টে গুগল প্রথমবারের জন্য তাদের নয়া অ্যান্ড্রয়েড ট্যাবলেটের বিষয়ে জানিয়েছিল এবং একই সাথে ডিভাইসটিকে ২০২৩ সালে বাজারে আনা হবে বলেও ঘোষণা করা হয়।

‘ফেডারেল কমিউনিকেশন কমিশন’ সার্টিফিকেশন সাইট থেকে উঠে এসেছে, গুগলের আপকামিং ট্যাবলেট ‘আল্ট্রা ওয়াইডব্যান্ড’ (UWB) কানেক্টিভিটির সাথে আসবে। অর্থাৎ এটি, UWB সমর্থিত গুগল পিক্সেল ফোনগুলির মতো একাধিক অনুরূপ কার্যকারিতা অফার করবে। এক্ষেত্রে আমাদের অনুমান, এই গুগল পিক্সেল ট্যাবলেটে হয়তো ‘ট্যাপ-টু-ট্রান্সফার’ কানেক্টিভিটি ফিচার বিদ্যমান থাকবে।

প্রসঙ্গত, গুগল তাদের নেস্ট স্পিকারগুলির জন্য UWB সংযোগ উপলব্ধ করা নিয়ে বেশ কিছু সময় ধরে কাজ করছে। হয়তো ভবিষ্যতে আমরা, ট্যাবলেট বা ফোনে একবার মাত্র ট্যাপ করে মিউজিক কাস্টিং করার সুবিধা পাবো। যাইহোক Goolge Pixel ট্যাবলেটে উপলব্ধ UWB কানেক্টিভিটি কেমন বৈশিষ্ট্য অফার করবে সেই সম্পর্কিত তথ্য এই মুহূর্তে অজানা।

আসন্ন Google Pixel ট্যাবলেটের ফাস্ট চার্জিং ক্যাপাসিটি নিশ্চিত করলো UL Solutions

ইউএল সলিউশন সাইটেও GTU8P মডেল নম্বর সহ একটি ডিভাইসকে খুঁজে পাওয়া গেছে, যা মূলত একটি ট্যাবলেট বলে নিশ্চিত করা হয়েছে। লিস্টিং অনুসারে, Google Pixel ট্যাবলেটে সর্বাধিক ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। অন্যদিকে, ডিভাইসটির চার্জিং ডক ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন প্রদান করে বলে জানা গেছে।

এদিকে আমাদের অনুমান আসন্ন Google I/O 2023 ইভেন্টে ব্র্যান্ডটির এই বহুল প্রত্যাশিত ট্যাবলেট লঞ্চ করা হবে। জানিয়ে রাখি, এই ডেভেলপার ইভেন্টটি আগামী ১০ই মে হোস্ট করা হবে। আর এই সময়ে Google, Pixel ট্যাবলেটের পাশাপাশি Pixel 7A, Pixel Fold, Android 14 ওএস সহ একাধিক প্রোডাক্ট ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥