দীর্ঘক্ষণ ব্যবহারেও চোখ থাকবে সুস্থ, বিশেষ প্রযুক্তির সঙ্গে নতুন ট্যাব লঞ্চ করল Huawei

Published on:

Huawei MatePad 11.5 PaperMatte Edition launched

হুয়াওয়ে (Huawei) চলতি সপ্তাহে বার্সেলোনায় একটি মেগা লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল, যেখানে ব্র্যান্ডটি তাদের একগুচ্ছ নতুন প্রোডাক্ট ঘোষণা করেছে। Freebuds Pro 3 এবং Eyewear 2-এর সাথে গোল্ড এডিশনে নতুন Watch Ultimate প্রকাশ্যে আনা হয়েছে। একই সাথে, কোম্পানিটি MatePad 11.5 ট্যাবের নয়া ‘PaperMatte Edition’ লঞ্চ করেছে, যা ব্যবহারকারীদের চোখের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার জন্য কিছু বিশেষ বৈশিষ্ট্যের সাথে এসেছে। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ১১.৫ ইঞ্চির 2.2K এলসিডি স্ক্রিন ও Qualcomm Snapdragon 7 Gen 1 চিপসেট রয়েছে। চলুন MatePad 11.5 PaperMatte Edition সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Huawei MatePad 11.5 PaperMatte Edition-এর স্পেসিফিকেশন ও মূল্য

হুয়াওয়ে মেটপ্যাড ১১.৫ পেপারম্যাট এডিশনে নতুন ন্যানো-এইচডি স্ক্রিন কোটিং রয়েছে, যা কাগজের মতো অনুভূতি দেয়, গ্লেয়ার কমায় এবং চোখের ওপর চাপ কম করে। এটি দ্বিতীয় প্রজন্মের এম-পেন্সিল (M-Pencil) স্টাইলাসের সাথে আরও স্বাভাবিক লেখার অভিজ্ঞতাও অফার করে। ট্যাবলেটটিতে ১১.৫ ইঞ্চির এলইডি ডিসপ্লে রয়েছে। স্ক্রিনটি ৬০ হার্টজ এবং ১২০ হার্টজের মধ্যে রিফ্রেশ করে। এটি মাত্র ৬.৮৫ মিমি পুরু এবং ওজনে ৪৯৯ গ্রাম।

এছাড়া, হুয়াওয়ে মেটপ্যাড ১১.৫ পেপারম্যাট তার সাধারণ ডেলের মতো একই স্পেসিফিকেশন অফার করে। এতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ ৪জি স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট রয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ট্যাবটি হারমনিওএস ৩.১ (HarmonyOS 3.1) ইউজার ইন্টারফেসে রান করে। ডিভাইসটি গ্রুপ কোলাবরেশন, স্মার্ট মাল্টি-উইন্ডো এবং সহজে ডেটা শেয়ার করার জন্য সুপারহাবের মতো বৈশিষ্ট্যগুলিকে সাপোর্ট করে।

ক্যামেরা সেগমেন্টে, Huawei MatePad 11.5 PaperMatte Edition-এর রিয়ার প্যানেলে একটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর এবং সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ট্যাবটি ৭,৭০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ২২.৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

দামের ক্ষেত্রে, Huawei MatePad 11.5 PaperMatte Edition আগামী ১৯ সেপ্টেম্বর কেনার জন্য উপলব্ধ হবে এবং দাম রাখা হয়েছে ৩৯৯.৯৯ পাউন্ড (প্রায় ৪১,১৭০ টাকা)। এটি শুধুমাত্র স্পেস গ্রে কালালে মিলবে এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কেনা যাবে।

সঙ্গে থাকুন ➥