উৎসবের মজা দ্বিগুণ করতে iQOO Pad এল নতুন রঙে, চোখ ফেরাতে পারবেন না

Avatar

Published on:

iQOO Pad Gets New Silver Colour Variant

গত ২৩শে মে iQOO তাদের প্রথম ট্যাবলেট ডিভাইস হিসাবে চীনে iQOO Pad লঞ্চ করে। যদিও লঞ্চকালীন সময়ে এটি শুধুমাত্র গ্রে কালারে উপলব্ধ ছিল। তবে ঠিক দু’মাসের মাথায় অর্থাৎ জুলাই নাগাদ সংস্থাটি এই একই মডেলের আরেকটি লাইট ব্লু কালার বিকল্প ঘোষণা করে। আবার আজ iQOO, আগামীকাল অর্থাৎ ১১ই নভেম্বর অনুষ্ঠিত হতে চলা ‘ডাবল ইলেভেন’ শপিং উৎসব উপলক্ষে iQOO Pad -এর একটি নতুন তথা তৃতীয় কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। ফলে এখন উক্ত মডেলটি গ্রে ও লাইট ব্লু -এর পাশাপাশি সিলভার রঙের পাওয়া যাচ্ছে।

iQOO Pad -এর নতুন সিলভার কালার ভ্যারিয়েন্টের দাম

আজ থেকে চীনের বাজারে আইকো প্যাড ট্যাবলেটের নতুন সিলভার কালার অপশন উপলব্ধ হয়ে গেছে। এটি মোট চারটি স্টোরেজ কনফিগারেশনে এসেছে। এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ২,৫৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ৩০,৫০০ টাকা), ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২,৮৯৯ ইউয়ান (প্রায় ৩৪,০০০ টাকা)। এছাড়া, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের দাম যথাক্রমে ৩,১৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৫০০ টাকা) ও ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪১,০০০ টাকা) ধার্য করা হয়েছে।

তবে এই মুহূর্তে ডিভাইসটির উল্লেখিত চারটি স্টোরেজ ভ্যারিয়েন্ট যথাক্রমে – ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৬,৩০০ টাকা), ২,৫৯৯ ইউয়ান, ২,৮৯৯ ইউয়ান, ৩,১৯৯ ইউয়ান মূল্যে বিক্রি হচ্ছে হোম মার্কেটে।

iQOO Pad -এর স্পেসিফিকেশন ও ফিচার

মেটাল ইউনিবডি সহ আসা আইকো প্যাডে ১২.১-ইঞ্চির LCD ডিসপ্লে রয়েছে, যা ২.৮কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট পিক ব্রাইটনেস এবং HDR10 প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০+ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অপশনের সাথে এসেছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩ (OriginOS 3) কাস্টম স্কিন পাওয়া যাবে।

iQOO Pad ট্যাবলেটে ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এদিকে ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষণীয়। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, হিট ডিসিপেশনের জন্য উক্ত ট্যাবলেটে ১৪,৪৪২ মিমি ভেপার চেম্বার কুলিং চেম্বার রয়েছে। এটি কোয়াড ফুল-রেঞ্জ স্পিকার সিস্টেম এবং দুটি টুইটার ইউনিট সহ এসেছে। ডিভাইসটি স্টাইলাস এবং টাচ কী-বোর্ড সাপোর্ট করে। কানেক্টিভিটি অপশন হিসাবে – ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.৩ এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত৷ পরিশেষে iQOO Pad ট্যাবলেটে ৪৪ ওয়াট চার্জিং সমর্থিত ১০,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥